কলকাতার জয়ে জমে উঠেছে প্লে অফের সমীকরণ, দেখেনিন হিসাব নিকাশ ও সর্বশেষ পয়েন্ট টেবিল

সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে তাদের ১৩ তম ম্যাচ জিতেছে। সাকিবের ফেরার দিন কলকাতা ৬ উইকেটের বিশাল ব্যবধানে জয়ী হয়। এই জয়ের মাধ্যমে, নাইটরা প্লে অফের স্বপ্ন বাচিয়ে রাখলো।
৪৯ ম্যাচ শেষে প্লে অফের দৌড়ে এগিয়ে রয়েছে কারা তা এবার দেখে নেয়া যাক

টুর্নামেন্টে সর্বপ্রথম প্লে অফ নিশ্চিত করা দল চেন্নাই সুপার কিংস এখন পর্যন্ত খেলে ফেলেছে ১২ ম্যাচ। এখনও হাতে দুই ম্যাচ বাকি থাকলেও ৯ ম্যাচ জিতে তাদের নামের পাশে রয়েছে ১৮ পয়েন্ট। ফলে তাদের অবস্থান শীর্ষে।

এদিকে চেন্নাইর সমান ১৮ পয়েন্ট রয়েছে দিল্লি ক্যাপিটালসেরও। টেবিলের দুই নম্বরে থাকা দিল্লি চেন্নাইর পর দ্বিতীয় দল হিসেবে প্লে অফ নিশ্চিত করেছে। চেন্নাইর সমান ১৮ পয়েন্ট থাকলেও রানরেটে পিছিয়ে থাকার কারনে তারা রয়েছে এক ধাপ নিচে।

প্লে অফের তৃতীয় দল হিসেবে রয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন দল রয়্যাল চেলেঞ্জার্স বেঙ্গালোর। এখন পর্যন্ত ১২ ম্যাচের মধ্যে ৮ ম্যাচে জয় নিয়ে বেঙ্গালোরের পয়েন্ট ১৬।

সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে টেবিলে চার নম্বরেই ছিল কলকাতা নাইট রাইডার্স। তবে অরেঞ্জ আর্মিদের হারিয়ে এই ম্যাচে আরও দুই পয়েন্ট পাওয়ায় প্লে অফে খেলার আশা আরও উজ্জ্বল হয়েছে নাইটদের। ১৩ ম্যাচে ৬ জয় কলকাতার পয়েন্ট এখন ১২।

টেবিলের পাঁচ, ছয় ও সাত নম্বরে থাকা দলগুলো হল পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস ও মুম্বাই ইন্ডিয়ান্স। এই তিন দলেরই রয়েছে ১০ পয়েন্ট করে। পাঞ্জাবের হাতে আর মাত্র ১ ম্যাচ বাকি থাকায় তাদের প্লে অফে খেলার আশা ক্ষীণ হয়ে এসেছে ইতোমধ্যে। তবে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাজস্থানের হাতে দুটি করে ম্যাচ থাকায় প্লে অফের দৌড়ে তারা এখনও টিকে রয়েছে ভালোভাবেই।

বেশ আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নেয়া সানরাইজার্স হায়দ্রাবাদ ১২ ম্যাচের মধ্যে ২ ম্যাচে জয় নিয়ে মোট পয়েন্ট রয়েছে ৪।সর্বশেষ পয়েন্ট টেবিল-

You May Also Like

About the Author: