ম্যাচ শেষে জোর করে মুস্তাফিজকে সামনে নিয়ে এসে হ্যাজেলউডের সাথে তুলনা করে যা ১টি কথা বললেন সঞ্জু স্যামসন

চলমান আইপিএলের ৪৭তম ম্যাচে ধোনির চেন্নাইয়ের বিরুদ্ধে দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়েছে মুস্তাফিজের রাজস্থান রয়্যালস। খেলার ১৫ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান।

রাজস্থান রয়্যালসের সেরা বোলার মোস্তাফিজুর রহমানের শেষ বলে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি তুলে নিয়েছিলেন রুতুরাজ গায়কড়। তার তিন অঙ্কের ম্যাজিক ফিগারের অপরাজিত ইনিংসের ওপর ভর করেই বড় সংগ্রহ দাঁড় করায় চেন্নাই সুপার কিংস।

তবে এই ওপেনারের এমন কীর্তিকে ম্লান করে দুর্দান্ত এক জয় তুলে নিল রাজস্থান। বোলারদের ব্যর্থতার পর ব্যাটারদের সাফল্যেই এই জয় পায় দলটি।

শনিবার (২ অক্টোবর) আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আইপিএলের ৪৭তম ম্যাচে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা চেন্নাই নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে ও ১৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান।

শক্তিশালী চেন্নাইর বিপক্ষে এমন জয়ের পর স্বস্তি প্রকাশ করেছেন রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসন। পরবর্তী ম্যাচগুলো জিতে প্লে অফ নিশ্চিত করার প্রত্যয়ও ভেসে আসে স্যামসনের কণ্ঠে।

ম্যাচ শেষে স্যামসন বলেন, ছোটখাটো একটা থ্রিলার ম্যাচ উপহার দিতে পেরেছি আমরা। দু’দলের মারকুটে ব্যাটিংয়ে দর্শকরাও বিনোদিত হয়েছে। যেখানে বোলাররা হয়ে থাকলেন অসহায়ত্বের প্রতিচ্ছবি। অনেকেই মুস্তাফিজের দিকে আঙুল তুলছে ।

কিন্তু এমন খারাপ সময় সবারই আসে আজকের ম্যাচে প্রতিপক্ষ বোলাররাও বাজেভাবে পিটুনি খেয়েছে। মুস্তাফিজ যে সময়টাতে বোলিং করছিল সেসময়ে বিশ্বের যেকোন সেরা বোলার আসুক না কেন সে মার খাবেই। দিনশেষে আমি বলব সব কিছু ভুলে যাও। আমি খুব বেশি ভাবছি না। একটি করে ম্যাচ নিয়েই ভাবতে চাই।

তবে একটা কথা বলতে হয় ‘’আমাদের ব্যাটিং অর্ডারে যারা রয়েছে তাদের সামর্থ্য রয়েছে ম্যাচ জয়ের। এজন্যই ম্যাচ হারলে হতাশ হই। শেষ ৩-৪ ওভারে বল ব্যাটে আসছিলো। আমাদের ধারনা ছিল শেষের দিকে উইকেটের আচরণ এমনই হবে। আমার ধারনা সম্পূর্ণ ঠিক থাকায় ভালো লাগছে।‘’

‘’আজকে শুরু থেকেই আমাদের ব্যাটসম্যানরা ভালো করছিল। পাওয়ার প্লেতেই ম্যাচের মোড় ঘুরে গিয়েছে। জিসওয়ালের ব্যাটিং সত্যিই অনেক মুগ্ধ করেছে আমাদের। আশা করি এই ধারাবাহিতকতা ধরে রাখবে সে।

আমরা গত ২-৩টি ম্যাচ নিয়ে বেশ আলোচনা করেছি। আমরা ভেবেছিলাম সে ফিরে আসবে। নেটে সে কঠোর পরিশ্রম করে যাচ্ছে।‘’ ‘’গায়কোয়াত আজকে অনেক ভালো ব্যাটিং করেছে। সে যেভাবে খেলেছে এতে কোনো ঝুঁকি নেই। সে সেঞ্চুরি করেছে অবশ্যই তাকে সম্মান করতে হবে। ‘’

You May Also Like

About the Author: