আজ হায়দরাবাদের বিপক্ষে কলকাতার একাদশে ফিরছেন সাকিব

সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় পর্ব। আর দ্বিতীয় পর্বের শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ডাগআউটে বসতে হয়েছে। তবে এবার এমন ইঙ্গিত পাওয়া গেছে যে সাকিব কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) একাদশে ফিরছেন। জানিয়েছেন দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

আরব আমিরাতে কেকেআর এখনও পর্যন্ত খেলেছে ৫টি ম্যাচ। এর মধ্যে তিনটি জয়ের বিপরীতে হারের সংখ্যা দুই। এরমধ্যে সর্বশেষ ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে ১৬৫ রান করার পরও বোলারদের ব্যর্থতায় পরাজয় বরণ করতে হয়েছে কেকেআরকে। ওই ম্যাচে হারের পর কেকেআরের প্লে-অফে ওঠার রাস্তা অনেকটাই কঠিন হয়ে গেলো। তারা চতুর্থ স্থানে থাকলেও একই পয়েন্ট নিয়ে তাদের পেছনে রয়েছে পাঞ্জাব, রাজস্থান এবং মুম্বাই ইন্ডিয়ান্স।

প্লে-অফে যেতে হলে বাকি থাকা দুই ম্যাচে জয়ছাড়া কোনো বিকল্প নেই কেকেআরের। সুতরাং, সানরাইজার্স হায়দরাবাদ এবং রাজস্থান রয়্যালসকে হারাতে না পারলে বিপদেই পড়তে হবে সাকিবে দলকে।

কেকেআর সাকিবকে একটি ম্যাচেও একাদশে না রাখার পর বেশ সমালোচনার মুখে পড়ে। আর এরপরেই যেন জ্ঞান ফিরেছে কেকেআর ম্যানেজমেন্টের। কেকেআরের কোচ ব্রেন্ডন ম্যাককালামের কাছে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে সাকিব ফিরছেন কি না জানতে চাইলে তিনি বলে দিয়েছেন, পরের ম্যাচে দলে ফিরছেন সাকিব।

পাঞ্জাব কিংসের কাছে কেকেআরের হারের পর তুমুল সমালোচনার মুখোমুখি হয় কেকেআর। সবচেয়ে যেটা চোখে পড়লো, সেটা হচ্ছে- আকাশ চোপড়ার টুইট। তিনি প্রথমে টুইট করে বলেন, ‘সাকিব যদি কিউই হতেন’। অর্থ্যাৎ, সাকিব নিউজিল্যান্ডের ক্রিকেটার হলে একাদশ থেকে মোটেও বাদ পড়তেন না। এরপর আরেক টুইটে আকাশ চোপড়া দাবি করেন মরগ্যানকে বাদ দিয়ে কেকেআরের উচিৎ সাকিবকে অধিনায়কের দায়িত্ব দেওয়া।

কলকাতার সংবাদমাধ্যমগুলোও জানাচ্ছে আগামী ম্যাচেই ফিরছেন সাকিব। সাকিবকে এবার টপ অর্ডারে খেলানোর জন্য চিন্তা-ভাবনা করছে কলকাতা। ম্যাককালাম বলেন, ‘সাকিবও সুযোগ পাবে তাড়াতাড়ি। আমাদের হাতে অনেক অপশন আছে। টিম সেফার্ট এবারের সিপিএলে ভাল পারফরম্যান্স করেছে। আমরা আমাদের মিডল অর্ডারের শক্তি বাড়ানোর লক্ষ্যে ওকে দলে নিয়েছিলাম।’

উল্লেখ্য পাজ্ঞাব ম্যাচে সেফার্ট এবং সাউদি এই দুই বিদেশির পারফরম্যান্স ছিল খুব খারাপ। তার উপরে যোগ হয় মরগ্যানের ব্যাটে রানের খরা। ম্যাককালাম বলেন, ‘যখন আমরা দল নির্বাচন নিয়ে কথা বলি সাকিব সবসময়ই আমাদের ভাবনাতে থাকে। কারণ ওর বাঁ-হাতি বোলিং ও ব্যাটিং দক্ষতা বিশ্বমানের।’

You May Also Like

About the Author: