ব্রেকিং নিউজ : মুস্তাফিজের খরুছে বলিং তবুও রাজস্থানের জয়!

inCollage 20211002 235216601

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৪৭তম ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষ দল চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস। হাই স্কোরিং ম্যাচে বল হাতে খরুচে ছিলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গোটা আসরে দারুণ বোলিং করা মুস্তাফিজ এদিন বল হাতে শুরুটা করেছিলেন ভালোই। প্রথম ওভারে খরচ করেন মাত্র ৫ রান। পরের ওভারে ভালো বোলিং করেও একটি ছক্কা হজম করেন। ফাফ ডু প্লেসিসের সাথে বাজেভাবে ধাক্কা লাগলেও স্বাভাবিকভাবেই চালিয়ে গেছেন বোলিং।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে স্লগ ওভারে মুস্তাফিজ আর রানের লাগাম ধরে রাখতে পারেননি। শেষপর্যন্ত গড়েন ক্যারিয়ারের দ্বিতীয় খরুচে ফিগার, ৪ ওভার বল করে ৫১ রানের খরচায় শিকার করতে পারেননি কোনো উইকেটও। নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে চেন্নাইয়ের সংগ্রহ দাঁড়ায় ১৮৯ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দলের পক্ষে শতক হাঁকান ওপেনার রুটুরাজ গাইকোয়াদ। ৬০ বলের মোকাবেলায় ৯টি চার ও ৫টি ছক্কায় ১০১ রান করে অপরাজিত ছিলেন তিনি। ইনিংসের শেষ বলে মুস্তাফিজকে ছক্কা হাঁকিয়ে পূর্ণ করেন শতক। ১৫ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে রাজস্থানকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার এভিন লুইস ও যশস্বী জাইসওয়াল। লুইস ১২ বলে ২৭ ও জাইসওয়াল ২১ বলে ৫০ রান করে সাজঘরে ফেরেন। এরপর হাল ধরেন স্যাঞ্জু স্যামসন ও শিভম দুবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দুবে মারকুটে ব্যাটিং চালিয়ে গেলেও স্যামসন ছিলেন সাবধানী। ২৪ বলে ২৮ রান করে স্যামসন সাজঘরে ফিরলেও দুবে কোনো বিপদ ঘটতে দেননি। গ্লেন ফিলিপসকে সঙ্গে নিয়ে দুবে জয় নিশ্চিত করেন ১৫ বল ও ৭ উইকেট হাতে রেখে। ৪টি করে চার-ছক্কা হাঁকানো দুবে ৪২ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন। ৮ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন ফিলিপস।

চেন্নাইয়ের পক্ষে শার্দূল ঠাকুর শিকার করেন দুটি উইকেট। এই জয়ে শেষ চারের লড়াইয়ে টিকে রইলেন মুস্তাফিজ, স্যামসনরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সংক্ষিপ্ত স্কোর

টস : রাজস্থান রয়্যালস

চেন্নাই সুপার কিংস : ১৮৯/৪ (২০ ওভার)
গাইকোয়াদ ১০১*, জাদেজা ৩২*
তেভাটিয়া ৩৯/৩, সাকারিয়া ৩১/১, মুস্তাফিজ ৫১/০

রাজস্থান রয়্যালস : ১৯০/৩ (১৭.৩ ওভার)
দুবে ৬৪*, জাইসওয়াল ৫০, স্যামসন ২৮
শার্দূল ৩০/২, আসিফ ১৮/১

ফল : রাজস্থান রয়্যালস ৭ উইকেটে জয়ী।

You May Also Like