আইপিএলে সাকিব কলকাতার অধিনায়ক হতে যাচ্ছেন দেখুন বিস্তারিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাংলাদেশের নিয়মিত প্রতিনিধি সাকিব আল হাসান। যদিও এবারের টুর্নামেন্টে এই বিশ্বসেরা অলরাউন্ডারকে কলকাতা নাইট রাইডার্সের একাদশেই দেখা যাচ্ছে না। এবারের আসরে এখন পর্যন্ত তিনি খেলেছেন মাত্র তিন ম্যাচে। সেটাও ভারত পর্বে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সংযুক্ত আরব আমিরাত পর্বে কলকাতা এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেললেও সাকিবের সুযোগ হয়নি একটিতেও। এরই মধ্যে কলকাতা দলের ভরাডুবি পারফরম্যান্সের পর সাকিবকে অধিনায়ক করে একাদশে ফেরানোর দাবি তুলেছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তিনি এক টুইটে লিখেছেন, ‘হতাশাজনক সময়, বেপরোয়া ব্যবস্থা। কেকেআর কি সাকিবকে বাকি ম্যাচগুলোতে অধিনায়ক করার চিন্তা করতে পারে? মরগানের অনুকূলে কিছুই নেই কিন্তু যদি রান না আসে। শুধু তার ক্ষেত্রেই নয়, সেরা খেলোয়াড়দের ক্ষেত্রেও এমনটা ঘটতে পারে। সাকিব তার ব্যাটিংয়ের পাশাপাশি কয়েক ওভার বলও করতে পারতেন। ভাবুন?’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সাকিবের সাম্প্রতিক পারফরম্যান্স যে খুব একটা খারাপ ছিল তা-ও নয়। ঘরের মাঠেই অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড এর সাথে দুর্দান্ত খেলে আমিরাতের উদ্দেশ্যে উড়াল দিয়েছিলেন। আইপিএলের ম্যাচ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সারবেন, এমনটাই ছিল পরিকল্পনা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

যদিও কলকাতার টিম কম্বিনেশনের কারণে সাকিবের জায়গায়ই হচ্ছে না একাদশে। সাকিবের জায়গায় খেলছেন সুনীল নারিন। কলকাতার খেলা গত চার ম্যাচে তিনি ছিলেন ব্যাট এবং বল দুই ক্ষেত্রেই লেটার মার্কস পাবার যোগ্য। কলকাতা টিমে তাদের দেশীয় যে কজন স্পিনার আছেন তারাও বেশ ভালো করছেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এমনিতেই দলটিতে অধিনায়ক ইয়ন মরগান, তিনি কলকাতার অটো চয়েস। ব্যাট হাতে বাজে সময় পার করলেও তাকে বাদ দেয়ার উপায় নেই। চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে আরেক অটো চয়েস আন্দ্রে রাসেল হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন। এতে একাদশে ফেরার সম্ভাবনা বেড়েছিল সাকিবের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আবারও টিম কম্বিনেশনের কারণে দুর্ভাগা সাকিবের সে সুযোগ হয়নি। অলরাউন্ডার রাসেলের পরিবর্তে গত ম্যাচে সুযোগ পান নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। আরেক কিউই লকি ফার্গুসন আমিরাত পর্বের শুরু থেকেই একাদশে ছিলেন। পাঞ্জাবের বিপক্ষে সর্বশেষ ম্যাচে তারা একাদশে জায়গা দিয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্টকে।

You May Also Like