এইমাত্র পাওয়া : ৩ জনের মধ্যে সেরা ফুটবলারদের নাম ঘোষণা

ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি প্রায় দুই দশক ধরে ফুটবল খেলছেন। ফুটবল বিশ্ব এই মুহুর্তে অনেক প্রতিভাবান খেলোয়াড়দের উত্থান দেখেছে, যারা তাদের দক্ষতা দিয়ে প্রত্যেকের মনে জায়গা করে নিচ্ছে। এত কিছুর পরও রোনালদো এবং মেসি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নিয়ন্ত্রণ ধরে রেখেছেন।

ক্লাব ক্যারিয়ারে প্রায় ২১ বছর বার্সেলোনায় কাটিয়ে চলতি মৌসুমে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে যোগ দিয়েছেন মেসি। লিগ ওয়ানে রেইমসের পর চ্যাম্পিয়নস লিগে ক্লাব ব্রাগার বিপক্ষে অভিষেক হয় আর্জেন্টিনার অধিনায়কের।

গত ২৯ সেপ্টেম্বর ইউরোপের মঞ্চে ম্যানচেস্টার সিটির বিপক্ষে নতুন ঠিকানায় নিজের প্রথম গোলের দেখা পেয়েছেন এই তারকা খেলোয়াড়।

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা মেসি। বার্সা এবং পিএসজির হয়ে মোট ১৫১ ম্যাচে ১২১ বার পেয়েছেন জালের দেখা। সব মিলিয়ে ৩৬টি দলের বিপক্ষে গোল করেছেন সবশেষ কোপা আমেরিকার সেরা খেলোয়াড় এবং সর্বোচ্চ গোলদাতা।

গত আগস্টের শেষদিকে দ্বিতীয়বারের মতো ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লিখিয়েছেন রোনালদো। গতকাল ভিয়ারিয়ালের বিপক্ষে রেড ডেভিলদের হয়ে চ্যাম্পিয়নস লিগে দ্বিতীয় অভিষেক হয়েছে তার। যেখানে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে গোল করে দলকে শ্বাসরুদ্ধকর এক জয় উপহার দিয়েছেন সাত নম্বর জার্সিধারী।

চ্যাম্পিয়নস লিগের বড় বড় রেকর্ডগুলো নিজের দখলে নিয়েছেন রোনালদো। রিয়াল মাদ্রিদের কিংবদন্তি খেলোয়াড় এবং বিশ্বকাপজয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াসকে পেছনে ফেলে ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা হওয়ার মঞ্চে গড়েছেন সবচেয়ে বেশি ১৭৮ ম্যাচ খেলার রেকর্ড। সবচেয়ে বেশি ১৩৬ গোলও পাঁচবারের ব্যালন ডি অর জয়ীর নামের পাশে।

You May Also Like

About the Author: