অবিশ্বাস্য টি-টেন ক্রিকেটে নতুন ইতিহাস, প্রথম ওভারেই ৯ জন স্লিপ ফিল্ডার

চলছে ইউরোপীয় টি-টেন ক্রিকেট চ্যাম্পিয়নশিপ। ইংল্যান্ড একাদশ আর ফিনল্যান্ডের মধ্যে খেলা। ব্যাট করছে ইংরেজরা। সেখানেই দেখা গেল এক চোখ ধাঁধানো দৃশ্য।

১০ ওভারের ম্যাচে স্লিপ এবং গালিতে মোট ৮ জনকে দাঁড় করিয়েছেন ফিল্ডিং অধিনায়ক। সম্প্রতি সেই ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। যা দেখে নেটিজেনদের রসালো ঠাট্টা, “টি-টেস্ট চলছে”।

বৃহস্পতিবার ঘটনাটির পটভূমি ছিল স্পেনের কার্টামা ওভাল। ইউরোপীয় টি-টেন চ্যাম্পিয়নশিপের ম্যাচে টস হেরে ব্যাট করছিল ইংল্যান্ড একাদশ। প্রথম ওভারেই এই কান্ড ঘটিয়ে ফেলেন ফিনল্যান্ড অধিনায়ক জোনাথন স্কাম্যানস। ১১ জনের ৯ জনকেই তিনি উইকেটকিপার, স্লিপ এবং গালি মিলিয়ে দাঁড় করান।

দৃশ্যটির স্ক্রিনশট তুলে ফেসবুকে ছেড়েছেন জনৈক দর্শক। সেখান থেকে রাতারাতি মানুষের মনের মনিকোঠায় ছবিটি। বিশেষ করে একটি প্রশ্ন মাথায় ঘুরছে সকলেরই। ব্রডকাস্টিং ক্যামেরায় যেটুকু আসে, তাতে কেবল ৯ জনকেই দেখা যাচ্ছে।

অর্থাৎ বোলার বাদে বাকি থাকে আরও একজন। তাই ক্রিকেটভক্তদের জিজ্ঞাসা, বাকি থেকে যাওয়া ফিল্ডারটিকে কোথায় দাঁড় করিয়েছেন জোনাথন? জানা গিয়েছে, তিনি লেগস্লিপে।

এ ঘটনা অবশ্য নতুন কিছু নয়। বিশেষজ্ঞরা মনে করিয়ে দিচ্ছেন ২০১৬ আইপিএলের একটি ম্যাচ। যেখানে প্রায় একইভাবে মহেন্দ্র সিং ধোনির সামনে টেস্ট ম্যাচ ফিল্ড সেট করেছিলেন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর।

তবে ফিনল্যান্ডের এদিনকার কান্ড যেন সে সবকিছুকেই ফিকে করে দিচ্ছে। যদিও শেষপর্যন্ত লাভ কিছুই হল না। ইংরেজদের দেওয়া ১১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৪ রানে হারের মুখ দেখতে হয়েছে জোনাথন বাহিনীকে।

You May Also Like

About the Author: