inCollage 20211002 004721053 compress28

সাকিবহীন কলকাতার বিদায় ঘন্টা বেজে গেলো? দেখেনিন পয়েন্ট টেবিল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৪৫তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৫ উইকেটে হারিয়েছে পাঞ্জাব কিংস। এই ম্যাচ শেষে ১২ ম্যাচ খেলে দুই দলেরই পয়েন্ট সমান- ১০। দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান জড়ো করে কলকাতা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করে৪ন ওপেনার ভেঙ্কাটেশ আইয়ার। ৪৯ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৯টি চার ও ১টি ছক্কা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এছাড়া অন্যান্যদের মধ্যে রাহুল ত্রিপাঠি ২৬ বলে ৩৪ ও নিতিশ রানা ১৮ বলে ৩১ রান করেন। পাঞ্জাবের পক্ষে আরশদ্বীপ সিং তিনটি ও রবি বিষ্ণই দুটি উইকেট শিককার করেন। জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই পাঞ্জাব পায় ৭০ রান। ৩টি করে চার-ছক্কা হাঁকানো মায়াঙ্ক আগারওয়াল ২৭ বলে ৪০ রান করে বিদায় নিলেও এক প্রান্ত ধরে রেখেছিলেন অধিনায়ক ও আরেক ওপেনার লোকেশ রাহুল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে নিকোলাস পুরান ৭ বলে ১২, অ্যাইডেন মারক্রাম ১৬ বলে ১৮ ও দীপক হুদা ৪ বলে ৩ রান করে বিদায় নিলে খানিক চাপে পড়ে যায় পাঞ্জাব। রাহুলই সেই চাপ দূর করেন। যদিও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়তে পারেননি রাহুল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

৯ চার ও ১ ছক্কায় ৪৯ বলে ৬৭ রান করে শেষ ওভারে সাজঘরে ফেরেন। তবে বিপদ ঘটতে দেননি শাহরুখ খান। ১টি চার ও ২টি ছক্কা হাঁকানো এই ব্যাটসম্যান ৯ বলে ২২ রান করে অপরাজিত থাকেন। শেষ ওভারের তৃতীয় বলে ভেঙ্কাটেশকে ছক্কা হাঁকিয়ে নিশ্চিত করে প্রীতি জিনতার দলের জয়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সংক্ষিপ্ত স্কোর: টস : পাঞ্জাব কিংস, কলকাতা নাইট রাইডার্স : ১৬৫/৭ (২০ ওভার), ত্রিপাঠি ৩৪, রানা ৩১, আরশদ্বীপ ৩২/৩, বিষ্ণই ২২/২, পাঞ্জাব কিংস : ১৬৮/৫ (১৯.৩ ওভার), রাহুল ৬৭, আগারওয়াল ৪০, বরুণ ২৪/২, শাহরুখ ২২*, ফল : পাঞ্জাব কিংস ৫ উইকেটে জয়ী।