বিশ্বকাপেও বাংলাদেশের স্পিনাররা ভালো করবে, বিশ্বাস নাসুমের

দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে টানা দুটি টি-টোয়েন্টি সিরিজ জয়ে বড় অবদান ছিল বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের। মিরপুরের নিচু-মন্থর-টার্নিং উইকেটে ভালো বোলিং করেন বাংলাদেশের অন্য স্পিনাররাও। তবে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পোর্টিং উইকেটে খেলা হওয়ার সম্ভাবনাই বেশি। স্পিনারদের জন্য তাই কাজটা কঠিন হবে বলে মনে করছেন অনেকে। নাসুম বলছেন, উইকেট যেমনই হোক, ভালো তাদের করতেই হবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে জেতা সিরিজে নাসুম নিয়েছিলেন যৌথভাবে সর্বোচ্চ ৮ উইকেট। নিউ জিল্যান্ডের বিপক্ষে ৩-২ ব্যবধানে জেতা সিরিজেও সমান সংখ্যক উইকেট নেন তিনি। তবে শের-ই-বাংলার মন্থর ও টার্নিং উইকেটে এই দুটি সিরিজ জয় বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতিতে কতটা কাজে লাগবে, তা নিয়ে রয়েছে প্রশ্ন।

মিরপুরের উইকেটের মতো বাড়তি সুবিধা সংযুক্ত আরব আমিরাত ও ওমানে হতে যাওয়া বিশ্বকাপে পাবেন না স্পিনাররা। সেসবের জন্য বাংলাদেশের স্পিনাররা কতটা প্রস্তুত? শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নাসুম বললেন, উইকেট নিয়ে ভাবছেন না তারা। স্পিনাররা ভালো করবেন বলেই আশা তার।

“আসলে এখানে (বিশ্বকাপে) চ্যালেঞ্জ বলতে কিছু নেই, ভালো করতে হবে যে কোনো উইকেটে। আমাদের চেষ্টা থাকবে ভালো করার। আমরা ভালোই করব ইনশাল্লাহ।”

বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলে খেলছেন মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। সাকিব অবশ্য সেখানে এখনও একটা ম্যাচও খেলার সুযোগ পাননি। মুস্তাফিজ খেলেছেন দলের সব ম্যাচেই। তাদের থেকেও উইকেট সম্পর্কে ধারণা পাওয়া যাবে বলে মনে করেন নাসুম।

“অবশ্যই তারা ওখানে অনেক দিন যাবত আছে। সেখানকার উইকেট সম্পর্কে তাদের ভালো ধারণা থাকবে। অবশ্যই এটার একটা ধারণা পাব আমরা।”

বিশ্বকাপ অভিযানে আগামী রোববার ঢাকা ছাড়বে মাহমুদউল্লাহর নেতৃত্বে বাংলাদেশ। বিশ্বকাপের মূল লড়াইয়ে উঠতে প্রথম রাউন্ডে খেলতে হবে দলকে। ম্যাচগুলো হবে ওমানে। এর আগে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে তারা আরব আমিরাতে।

You May Also Like

About the Author: