অশ্বিন-মর্গ্যান বিতর্কে আসল দায়ী কে, জানালেন সহবাগ

বীরেন্দ্র সহবাগের লক্ষ্য এ বার দীনেশ কার্তিক। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ককেই এ বার দোষ দিলেন সহবাগ। রবিচন্দ্রন অশ্বিন বনাম অইন মর্গ্যান বিতর্ক থামছেই না।

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সহবাগ বলেন, “কার্তিক সব চেয়ে বড় দোষী এই বিতর্কে।” কেন? রাহুল ত্রিপাঠি বল ছুড়লে তা লাগে দিল্লি ক্যাপিটালস দলের অধিনায়ক ঋষভ পন্থের গায়ে। সেখান থেকে বল অন্য দিকে চলে গেলে রান নেওয়ার চেষ্টা করেন অশ্বিন। তাতেই রেগে যান মর্গ্যান। পরে সেই ঘটনা

নিয়ে কার্তিক বলেছিলেন, “রাহুল বল ছোড়ে, পন্থের গায়ে লাগে। অশ্বিন রান নেওয়ার জন্য ডাক দেয়, দৌড়তে শুরু করে। এটাই পছন্দ নয় মর্গ্যানের। ও এমন একজন যে ব্যাটে বা প্যাডে বল লাগার পর দৌড়নো পছন্দ করে না ক্রিকেট খেলাটাকে সম্মান জানিয়েই।”

এতেই রেগে গিয়েছেন সহবাগ। তিনি বলেন, “মর্গ্যান কী বলেছে কার্তিক যদি সংবাদ মাধ্যমের সামনে সেটা না বলত তা হলে এত বড় কিছু হতই না। কার্তিক যদি বলত, ‘কিছুই হয়নি, খেলার মধ্যে এমনটা হতেই পারে।’ তা হলেই কিছু হত না।”

পুরনো একটি ঘটনার কথাও উল্লেখ করেছেন সহবাগ। তিনি বলেন, “আমি তখন পঞ্জাবের হয়ে খেলছিলাম। অশ্বিন ম্যাক্সওয়েলের উইকেট নিয়ে মাটি থেকে ধুলো তুলে নিয়ে ফুঁ দিয়ে উড়িয়েছিল। আমার পছন্দ হয়নি ঘটনাটা। কিন্তু সবার সামনে এসে সেটা নিয়ে কোনও কথা বলিনি। মহেন্দ্র সিংহ ধোনিও খুব রেগে গিয়েছিল, অশ্বিনকে বকেও ছিল।”

সহবাগের মতে কিছু জিনিস ভিতরে থাকাই ভাল। তিনি বলেন, “মাঠে যা হয়েছে, তা মাঠে রেখে আসাই ভাল। প্রতি ম্যাচ থেকেই যদি এমন কিছু বাইরে চলে আসে তা হলে প্রতিটা ম্যাচ নিয়েই চর্চা হবে। ক্রিকেট বলে মাঠে যা হয়েছে তা মাঠে রেখে এগিয়ে যাওয়া উচিত।”

You May Also Like

About the Author: