বিশ্বকাপ ফাইনালে পর্তুগালের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন সময়

চুড়ান্ত হয়ে গেল ফিফা ফুটসাল বিশ্বকাপের দুই ফাইনালিস্ট দল। আর্জেন্টিনা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে জিতে ফাইনালের টিকিট আগেই বুক করে রেখেছিল। বৃহস্পতিবার রাতে দ্বিতীয় সেমিফাইনালে পর্তুগাল কাজাখস্তানকে হারিয়ে দ্বিতীয় টিকিট জিতেছে।

প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনা জিতেছিলো ২-১ গোলে। কিন্তু দ্বিতীয় সেমিতে এতো সহজে জিততে পারেনি পর্তুগাল। মূল ম্যাচ ছিলো ২-২ গোলে ড্র। পরে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে ম্যাচের ফলাফল নিজেদের পক্ষে নিয়ে নেয় পর্তুগিজরা।

ম্যাচের ২৩ মিনিটে পর্তুগালের পক্ষে প্রথম গোল করেন প্যানি। পরে ৪০ মিনিটে নুরগোজিন এবং ৪২ মিনিটে ডগলাসের গোলে এগিয়ে যায় কাজাখাস্তান। তবে ৪৯ মিনিটে ব্রুনোর গোলে সমতা ফেরায় পর্তুগাল।

পরে টাইব্রেকারে পর্তুগালের পক্ষে গোল করতে ব্যর্থ হন প্যানি। কিন্তু কাজাখাস্তানের পক্ষে মিস করেন দুজন- ডগলাস ও নাউব। আর এতেই নিশ্চিত হয়ে যায় পর্তুগালের ৪-৩ ব্যবধানে জয়।

আগামী রোববার বাংলাদেশ সময় রাত ১১টায় শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও পর্তুগাল। ফুটসাল বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার সামনে দ্বিতীয় শিরোপা জয়ের হাতছানি। পর্তুগালের এটিই প্রথম শিরোপা জেতার সুযোগ।

একইদিন বাংলাদেশ সময় রাত ৯টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লড়বে সেমিফাইনালে হেরে যাওয়া দুই দল ব্রাজিল ও কাজাখাস্তান।

You May Also Like

About the Author: