inCollage 20211001 005443173

চরম দু:সংবাদ : আর্জেন্টিনার ৬ খেলোয়াড়কে নিষিদ্ধ ঘোষণা

এই মাসের শুরুর দিকে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যকার ম্যাচটি কোয়ারেন্টাইন লঙ্ঘনের অভিযোগে বিঘ্নিত হয়েছিল। ব্রাজিলের স্বাস্থ্য বিভাগ চারটি আর্জেন্টিনার খেলোয়াড়কে পৃথকীকরণ নিয়ম লঙ্ঘনের অভিযোগ এনেছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এবার আবার দেশের ৬ জন খেলোয়াড় বিপদে পড়লেন। ফুটবলে নয়, অবশ্যই, কিন্তু আর্জেন্টিনার জাতীয় রাগবি দল বিপদে পড়েছে। অস্ট্রেলিয়ান রাগবি চ্যাম্পিয়নশিপের ছয়জন খেলোয়াড়কে নিয়ম ভাঙার জন্য নিষিদ্ধ করা হয়েছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

চার দেশের রাগবি চ্যাম্পিয়নশিপ উত্তর-পূর্ব অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যের গোল্ড কোস্টে। ছয়জন আর্জেন্টিনার খেলোয়াড় এবং দলের অন্য দুই সদস্য কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই পার্শ্ববর্তী রাজ্য নিউ সাউথ ওয়েলসের বায়রন বে ভ্রমণ করেন। যে কারণে তারা বিপদে পড়েছে। কুইন্সল্যান্ড এবং নিউ সাউথ ওয়েলসের সীমান্ত থেকে আর্জেন্টিনা ফেরার পথে কর্তৃপক্ষ তাকে আটক করে। একটি নিয়ম হিসাবে, যে কেউ বিপজ্জনক এলাকা থেকে কুইন্সল্যান্ডে প্রবেশ করবে তাকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে এবং বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে যেতে হবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টুর্নামেন্টের কর্মকর্তারা আজ এক বিবৃতিতে বলেছেন যে তারা সর্বশেষ ঘটনার আলোকে আর্জেন্টিনার খেলোয়াড়দের নিষিদ্ধ করবে, এবং এই ঘটনাটি কুইন্সল্যান্ড রাজ্য সরকারের পরিচ্ছন্নতা লঙ্ঘন করেছে। তারা রাগবি চ্যাম্পিয়নশিপের জৈবিক অস্তিত্বকেও বিপন্ন করেছে। আগামী শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এর আগে দেশটি ছয়জন খেলোয়াড় হারানোর শঙ্কায় ছিল।