মোস্তাফিজের পৌষ মাস, ক্রিস মরিসের সর্বনাশ

আরব আমিরাতে ১৬ কোটি টাকায় কেনা অলরাউন্ডার ক্রিস মরিসের কারণে কয়েকটা ম্যাচ হারতে হয়েছে রাজস্থান রয়্যালসকে। যেটা রীতিমতো হতাশ করেছে দলটির কোচ কুমার সাঙ্গাকারাকে।

গতকাল দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হয় রাজস্থান। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১৪৯ রান তুলেছিল তারা।

এই ম্যাচ জিততে হিসেবি বল করার দলকার ছিল। সেখানে ৪ ওভারে কোনো উইকেট না পেয়ে ৫০ রান খরচ করেন মরিস। ফলশ্রুতিতে ৭ উইকেটে হেরেছে আইপিএলের প্রথমবারের চ্যাম্পিয়নরা।

চলমান আসরে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলেছেন মরিস। যেখানে ৯.৪০ ইকোনমি রেটে নিয়েছেন ১৪ উইকেট। অন্যদিকে ব্যাট হাতে করেছেন মাত্র ৬৭ রান।

এই পরিসংখ্যানই প্রমাণ করছে, দক্ষিণ আফ্রিকার তারকার সময়টা কেমন যাচ্ছে।পাশাপাশি আগামী ম্যাচে দল থেকে বাদও পরতে পারেন। এমনই ইঙ্গিত দিলেন সাঙ্গাকারা ।

মরিসের ব্যর্থতার বিপরীতে নিয়মিত আলো ছড়িয়ে যাচ্ছেন মোস্তাফিজ। গতকালও রাজস্থানের হয়ে করেছেন সেরা বোলিং। ৩ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২০ রানের বিনিময়ে নিয়েছেন ২ উইকেট।

এছাড়াও বাউন্ডারি লাইনে বাংলাদেশের তারকা পেসারের দুর্দান্ত ফিল্ডিং সবার চোখ কপালে তুলতে বাধ্য করেছে।গণমাধ্যমকে সাঙ্গাকারা বলেন, ‘মরিস টুর্নামেন্টের প্রথম পর্বে দারুণ পারফর্ম করেছে। আরব আমিরাত পর্বে সে নিয়মিত হতাশ করে যাচ্ছে।

অবশ্য এটা তারও বোঝার কথা। ব্যাঙ্গালুরুর বিপক্ষে চার ওভারে ৫০ রান দিয়েছে। তার শেষ ওভার ছিল টার্নিং পয়েন্ট। আমরা সেখানেই ম্যাচ থেকে ছিটকে পড়েছি।’

‘কিছু কিছু ম্যাচে মরিস দুর্দান্ত পারফর্ম করেছে। পরবর্তী ম্যাচে আমরা ভেবেচিন্তে একাদশ সাজাব। প্রতিপক্ষের শক্তিমত্তা বিচার করেই ক্রিকেটারদের একাদশে রাখা হবে।’ যোগ করেন কিংবদন্তি ক্রিকেটার।

You May Also Like

About the Author: