অন্যের বউ বিয়ে করায় যে শাস্তি হতে পারে নাসিরের

k 92

তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আজ জানিয়েছে, তামিমা সুলতানা তাম্মী এখনও ব্যবসায়ী রাকিব হাসানের স্ত্রী।
সেই হিসেবে নাসির-তামিমার বিয়ে অবৈধ। সংশ্লিষ্ট মামলার তদন্তে নাসির, তামিমা ও তার মা সুমি আক্তারকে দোষী উল্লেখ করে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শুধু তাই নয় নাসির, তামিমা ও সুমি আক্তারের বিরুদ্ধে গ্রেপ্তারি ফরোয়ানার ভিত্তিতে সমনও জারি করা হয়েছে। আগামী ৩১ অক্টোবর তাদের আদালতে হাজিরের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিবেদনে পিবিআই আরো উল্লেখ করে, তামিমা ও রাকিব হাসানের বিবাহ বিচ্ছেদ সংক্রান্ত নথি জালিয়াতির মাধ্যমে তৈরি করা হয়েছে। রাকিব হাসানকে ডিভোর্স না দিয়েই তামিমা ক্রিকেটার নাসিরকে বিয়ে করেন। তালাক যথাযথ হয়নি জেনেও নাসির বিয়ে করেছেন তামিমাকে। আইনগতভাবে রাকিব তালাকের কোনো নোটিশও পাননি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে অন্যের স্ত্রী জানা সত্ত্বেও কোনো বিবাহিত নারীকে ফুসলিয়ে বা প্ররোচনার মাধ্যমে যৌনসঙ্গম করার উদ্দেশে কোথাও নিয়ে যাওয়া বা একই উদ্দেশে কোথাও আটকে রাখে তাহলে সেটি একটি অপরাধ যা দণ্ডবিধির ৪৯৮ ধারা অনুযায়ী সর্বোচ্চ ২ বছর পর্যন্ত কারাদণ্ডনীয়, অথবা অর্থদণ্ড কিংবা উভয়দণ্ডে দণ্ডনীয় হবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দণ্ডবিধির ৪৯৭ ধারায় ব্যভিচারের শাস্তির উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, যদি কোনো ব্যক্তি এমন কোনো বিবাহিত নারীর সঙ্গে তার স্বামীর সম্মতি ছাড়া যৌনসঙ্গম করে এবং অনুরূপ যৌনসঙ্গম যদি ধর্ষণের অপরাধ না হয়, তাহলে সে ব্যক্তি ব্যভিচারের দায়ে দায়ী হবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

যার সর্বোচ্চ শাস্তি ৭ বছর পর্যন্ত যে কোনো মেয়াদের সশ্রম বা বিনাশ্রম কারাদণ্ডসহ উভয় দণ্ড। তবে ব্যভিচারের ক্ষেত্রে স্ত্রীলোকটির কোনো শাস্তির বিধান আইনে নেই। অভিযোগ প্রমাণিত হলে নাসিরের সর্বোচ্চ শাস্তি ৭ বছর পর্যন্ত যে কোনো মেয়াদের সশ্রম বা বিনাশ্রম কারাদণ্ডসহ উভয় দণ্ড হতে পারে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নাসিরকে তামিমার বিয়ের ছবি ও ভিডিও প্রকাশ হওয়ার পর আপ্লুতকণ্ঠে রাকিব হাসান বলেছিলেন, নাসিরের ফেসবুকে পোস্ট করা সেই বিয়ের ভিডিও আমার মেয়ে দেখে অঝোরে কাঁদছে। আমাকে কোনো নোটিশ না দিয়ে, কোনো কাগজপত্র না পাঠিয়ে কেন এভাবে অন্যের স্ত্রী হতে চলে গেল তামিমা? আমি বুঝতে পারছি না। এখনো আমাদের ডিভোর্স হয়নি।

আমার অবুঝ মেয়ে কী দোষ করেছে? যে এখন মায়ের দ্বিতীয় বিয়ের ভিডিও দেখে কাঁদছে?- এমন প্রশ্নও রেখেছিলেন তামিমার প্রথম স্বামী।

You May Also Like