পেস কমে গেলে আমি দল থেকেই হয়ত বাদ পড়ে যাব : তাসকিন

বাংলাদেশের আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তাসকিন অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বাংলাদেশ দলের অন্যতম গতিময় বোলার হলেন তাসকিন আহমেদ। এই পেসার সম্প্রতি স্লোয়ার ও কাটার শেখার দিকেও মনোযোগ দিয়েছেন। তবে পেসের সাথে কোনো আপোষ করেন না তিনি।

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই ক্রিকেটাররাও নিজেদের মতো করে প্রস্তুতি নিচ্ছেন। এই আসরে ভালো করার জন্য পেসার তাসকিন গতির পাশাপাশি কাটার, স্লোয়ার করার দিকেও নজর দিচ্ছেন। এতদিন গতির দিকে বেশি নজর দেওয়ায় তার স্লোয়ার নিয়ে বেশি কাজ করা হয়নি। তাসকিন নিজেও স্বীকার করেন তিনি স্লোয়ারে পিছিয়ে আছেন। তাই মাশরাফি বিন মুর্তজার কাছে কাটার, স্লোয়ার বল করার টোটকা নিয়েছেন।

তাসকিন জানান, মাশরাফি তাকে এখন কাটার নিয়ে কাজ করতে বলেছেন এবং প্রথমে এটি ভালোভাবে আয়ত্ত্ব করার পরে আবার নতুন কিছুতে নজর দেওয়ার পরামর্শ দিয়েছেন। বিশ্বকাপের আগে বিশেষভাবে কাটার, স্লোয়ার নিয়ে কাজ করলেও নিজের শক্তির জায়গা পেসের সাথে কোনো আপোষ করেন না বলেও অকপটে জানিয়েছেন তাসকিন।

তিনি বলেন, “পেসের সাথে আমার কোনো আপোষ নেই। কারণ আমার পেস কমে গেলে আমি দল থেকেই হয়ত বাদ পড়ে যাব। কারণ আমি অবশ্যই মুস্তাফিজ হতে পারব না। মুস্তাফিজ হলো কাটার-মাস্টার। আমার পেসের সাথে যেন আমি কাটারেও উন্নতি করতে পারি, এটাই আর কী।”

তাসকিনের মতে তার মূলশক্তির পেস, সুইং ও বাউন্সের পাশাপাশি কাটার ও স্লোয়ার শিখতে পারলে সেটি তার জন্য বাড়তি একটি অস্ত্র হবে।

You May Also Like

About the Author: