মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ ব্যাঙ্গালোর শিবির

CollageMaker 20210930 170843033

এবারের আইপিএল আসরের হট ফেভারিট দল হিসেবে পরিচিত হয়ে উঠেছিল রাজস্থান রয়্যালস। বেন স্টোকস, জোফরা আর্চার, ক্রিস মরিস, জস বাটলারদের মতো খেলোয়াড়েরা মাতিয়েছে মাঠ। তবে বিদেশি খেলোয়াড়দের মধ্যে সবচাইতে দ্যুতি ছড়াচ্ছেন বাংলাদেশি কাটার মাস্টার মুস্তাফিজ। শুধু নিজ দল নয়, অন্য দলদেরও বিশেষ আকর্ষণের নাম মুস্তাফিজ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বুধবার (৩০ সেপ্টেম্বর) আইপিএলের হাই ভোল্টেজ ম্যাচে রাজস্থান রয়্যালস মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। মাত্র ১৪৯ রানের পুঁজি নিয়ে রাজস্থান জিততে পারেনি, তবে মন কেড়েছে মুস্তাফিজের পারফরম্যান্স।
গ্লেন ম্যাক্সওয়েলদের সামনে অন্য বোলাররা সুবিধা করতে না পারলেও মুস্তাফিজ ছিলেন যথারীতি মিতব্যয়ী, একই সাথে দলের একমাত্র বোলার হিসেবে পেয়েছেন উইকেটের দেখা। তবে মুস্তাফিজ এদিন রঙ ছড়িয়েছেন ফিল্ডিংয়েও।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে আসরে নিজেদের ১১তম ম্যাচে মুস্তাফিজ দারুণ প্রচেষ্টায় একটি ছক্কা আটকান, যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে মাতামাতি। ব্যাঙ্গালোরের ইনিংসের নবম ওভারের পঞ্চম বলে কার্তিক তিয়াগিকে সজোরে হাঁকান গ্লেন ম্যাক্সওয়েল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কিন্তু বাউন্ডারি লাইনে দাঁড়ানো মুস্তাফিজ বলের গতিবিধি বুঝে লাফিয়ে ওঠেন। তার দুর্দান্ত প্রচেষ্টায় নিশ্চিত ছক্কা থেকে বঞ্চিত হয় ব্যাঙ্গালোর। সেই বলে বিরাট কোহলিরা পান মাত্র ১ রান।

এই ছক্কায় রাজস্থানের সমর্থকরা তো বটেই, খোদ ব্যাঙ্গালোরও মুস্তাফিজকে প্রশংসায় ভাসিয়েছে। এক টুইট বার্তায় দলটি লিখেছে, ‘মিথ্যা বলছি না, মুস্তাফিজের এই ফিল্ডিং দুর্দান্ত প্রচেষ্টা ছিল।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বরাবরের মত এদিনও রাজস্থানের সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টগুলো মুখর ছিল মুস্তাফিজের বন্দনায়। আসরে অবশ্য একটু বেকায়দায়ই আছে রাজস্থান। মাত্র চারটি ম্যাচ জেতা দলের জন্য শেষ চারে অংশগ্রহণের সমীকরণ কঠিন হয়ে পড়েছে।

You May Also Like