মর্গ্যানকে বাদ দিয়ে সাকিবকে কোলকাতা দলে নেয়ার দাবি

দলের ব্যর্থতার সময় দীনেশ কার্তিক ব্যাট হাতে নজর কাড়তে পারেননি। তাই গত মরশুমের মাঝপথেই ক্যাপ্টেন বদল করে কলকাতা নাইট রাইডার্স। যদিও আখেরে তাতে লাভ কিছুই হয়নি। ব্যর্থতা থেকে দলকে টেনে তুলতে পারেননি নতুন ক্যাপ্টেন ইয়ন মর্গ্যান।

এবার আইপিএলের প্রথমার্ধে নাইটদের পারফর্ম্যান্স আহামরি কিছু ছিল না। বরং লিগ টেবিলের তলানিতেই অবস্থান করছিল কেকেআর। আমিরশাহি লেগে পরপর জয়ে কলকাতা লিগ টেবিলে উপরের দিকে উঠে এলেও ক্যাপ্টেন মর্গ্যানের ব্যক্তিগত পারফর্ম্যান্স বলার মতো নয় একেবারেই। দল জিতছে বলে এতদিন আড়ালে ছিলেন মর্গ্যান। তবে পারফর্ম্যান্স করতে না পারলে যে বেশিদিন লুকিয়ে থাকা যায় না, সেটা টের পেতে শুরু করেছেন ইয়ন।

১১ ম্যাচের পর কলকাতা নাইট রাইডার্স ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। প্লে-অফের টিকিট নিশ্চিত নয় এখনও। এই অবস্থায় নাইট সমর্থকরা আওয়াজ তুলতে শুরু করেছেন যে, মর্গ্যানের বদলে শাকিবকে চাই। শাকিব আল হাসান চলতি আইপিএলে বিশেষ কিছু করে দেখানোর সুযোগ পাননি। চার বিদেশির কোটায় তাঁর জায়গা আটকে রেখেছেন ক্যাপ্টেন মর্গ্যান। অন্তত পারফর্ম্যান্সের নিরিখে যদি কোনও বিদেশি ক্রিকেটারকে প্রথম একাদশে বদল করতে হয়,

তবে কোপ পড়া উচিত মর্গ্যানের উপরেই। কেননা ব্যাট হাতে চলতি আইপিএলে পুরোপুরি ব্যর্থ তিনি। আমিরশাহি লেগের চার ম্যাচের তিনটিতে ব্যাট করতে নামেন মর্গ্যান। তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৭, ৮ ও ০ রান। এখনও পর্যন্ত আইপিএল ২০২১-এর ১১ ম্যাচে সাকুল্যে ১০৭ রান সংগ্রহ করেছেন তিনি। স্বাভাবিকভাবেই আন্তর্জাতিক ক্রিকেটে ছন্দে থাকা শাকিব ব্যাটিং-বোলিং, কোনও একটি দিক দিয়ে দলের কাজে লাগতে পারেন বলেই মত সমর্থকদের।

You May Also Like

About the Author: