২০২১ টি-২০ বিশ্বকাপ: দুইটি ম্যাচ খেলবে না টাইগাররা

k 81

ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে অনুশীলন ম্যাচ না খেলার সিদ্বান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। জানা যায়, জৈব-সুরক্ষা বলয় এবং দুবাইতে ছয় দিনের কোয়ারেন্টিনের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সংযুক্ত আরব আমিরাতের সিদ্ধান্ত অনুযায়ী ওমান থেকে আসা ব্যক্তিদের দুবাইতে বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ বিষয়ে বিসিবির এক কর্মকর্তা জানান, ওমান ‘এ’ দলের বিপক্ষে অনুশীলন খেলার জন্য ওমানের সাথে আলোচনা করেছিল করছে বাংলাদেশ। কিন্তু কোয়ারেন্টিন ইস্যুর কারণে শেষ মুহূর্তে আলোচনা বন্ধ হয়ে যায়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপের আগে ১২ ও ১৪ অক্টোবর যথাক্রমে শ্রীলংকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে আইসিসি আয়োজিত দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ দুটি ম্যাচই বিশ্বকাপের আগে বাংলাদেশের অনুশীলন লড়াই হবে। কিন্তু জৈব-সুরক্ষা পরিবেশে ওমানের মাস্কাটে অনুশীলন ক্যাম্প রয়েছে বাংলাদেশ দলের। বিশ্বকাপের জন্য ৩ অক্টোবর দেশ ছাড়বে টাইগাররা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথমে ওমানের উদ্দেশে রওনা হবে টাইগাররা। সেখানে একটি অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল। এরপর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আয়োজিত বিশ্বকাপের জন্য দুটি অনুশীলন ম্যাচ খেলতে দুবাই যাবে মাহমুদুল্লাহ রিয়াদরা।প্রস্তুতি ম্যাচ শেষে আবারো ওমানে ফিরবে বাংলাদেশ। সেখানে বাছাই পর্বের তিনটি ম্যাচ খেলবে টাইগাররা। বাছাই পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড, যৌথ আয়োজক ওমান ও পাপুয়া নিউগিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। বাছাই পর্ব পেরোতে সক্ষম হলে মূল পর্ব বা সুপার টুয়েলভ-এ ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তানের মোকাবেলা করবে বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ছয় আসরের মাত্র একটি ম্যাচে জিতেছে বাংলাদেশ। মোহাম্মদ আশরাফুলের বিস্ফোরক ইনিংসের সুবাদে ২০০৭টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল তারা। এখন পর্যন্ত এটিই টাইগারদের একমাত্র জয়।

You May Also Like