যে কারনে পাকিস্তানের কাছে ক্ষমা চাইল ইংল্যান্ড

নিউজিল্যান্ডের দেখাদেখি পাকিস্তান সফর বাতিল করে দেওয়ার জন্য সে দেশের কাছে ক্ষমা চেয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। এর পাশাপাশি তারা জানিয়েছে, সব ঠিক থাকলে আগামী বছরেই পাকিস্তানে পূর্ণ সফরে যাবে তারা।

টি-২০ বিশ্বকাপের আগে ইংল্যান্ডের পুরুষ এবং মহিলা দলের পাকিস্তানে সফর করার কথা ছিল। কিন্তু নিরাপত্তার দোহাই দেখিয়ে নিউজিল্যান্ড সিরিজ বাতিল করে দেওয়ার পর ইংল্যান্ডও একই পথ অনুসরণ করে।

নিউজিল্যান্ড সিরিজ বাতিল করার দুই দিন পরে ইংল্যান্ড তাদের সফর বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করে। যা নিয়ে শুরু হয় তুমুল বিতর্ক। জানা যায়, সফর বাতিলের ব্যাপারে দেশের ক্রিকেটারদের সঙ্গে কথাই বলেনি বোর্ড।

এরপর বুধবার ইসিবির চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর বলেছেন, সফর বাতিলের খবরে পাকিস্তান এবং গোটা বিশ্বে যারা দুঃখ পেয়েছেন তাদের জন্য আমি অনুতপ্ত। খুব কঠিন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। সত্যি বলতে, ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যকেই প্রাধান্য দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, তবে এটা ঠিক যে ক্রিকেটারদের সঙ্গে কথা বলা হয়নি। সূচি মেনে পূর্ণ সফরের জন্য আমরা প্রস্তুত। আগামী বছরেই সফর করার ভাবনাচিন্তা চলছে। সময় নিয়েও সেই সিদ্ধান্ত নেওয়া হবে।

পাকিস্তান সফরে তিনটি টেস্ট এবং পাঁচটি একদিনের ম্যাচ খেলবে ইংল্যান্ড ক্রিকেট দল।

You May Also Like

About the Author: