বড় মঞ্চে গিয়েই আবারও নিজের যোগ্যতার প্রমাণ দিলেন মেসি

inCollage 20210929 120030251

পিএসজির জার্সিতে লিওনেল মেসির গোল দেখার অপেক্ষার অবসান হলো। আর্জেন্টাইন তারকা বড় মঞ্চে গোল করেছেন। রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে অসাধারণ জয়ে নিয়ে যান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গতকাল মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপের ম্যাচে ম্যানসিটিকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক পিএসজি। মেসির পাশাপাশি বাকি গোলটি করেছেন ইদ্রিসা গেয়ি। গেল আগস্টে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন মেসি। এর মাঝে লম্বা সময় চলে গেলেও কিছুতেই জালের দেখা পাচ্ছিলেন না তিনি। এরপর চোটের কারণে খেলা হয়নি দুই ম্যাচ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

চোট কাটিয়ে ফিরেই কাল পেয়ে গেলেন তাঁর কাঙ্ক্ষিত সময়। শক্তিশালী ম্যানসিটির বিপক্ষে দলকে প্রথম গোল উপহার দিলেন আর্জেন্টিয়ান ফরোয়ার্ড। ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে জমজমাট হতে থাকে দুই দলের লড়াই। দুই দলই গোলের সুযোগ পেয়েছে কয়েকবার। ম্যাচের অষ্টম মিনিটে ইদ্রিসা গুয়ের গোলে এগিয়ে যায় পিএসজি। নেইমারের ফ্লিক থেকে দুর্দান্ত এক বুলেট গতির শটে সিটির জাল খুঁজে নেন সেনেগালিজ এ মিডফিল্ডার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে আক্রমণের ধার বাড়ায় সিটি। ম্যাচের ২৬তম মিনিটেই সমতা ফেরাতে পারতো সিটি। কেভিন ডি ব্রুইনের ক্রসে রহিম স্টার্লিংয়ের হেড ক্রস বারে লেগে ফিরে আসে, ফিরতি বলে ৬ গজ দূরত্ব থেকে বার্নার্ডোর শট ক্রস বারে লেগে গোল হয়নি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এরপর ম্যাচের ৩৮তম মিনিটে আক্রমণের সুযোগ তৈরি করে পিএসজি। কিন্তু গোলরক্ষকের দক্ষতায় বেঁচে যায় সিটি। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে বল দখলে এগিয়ে থাকে সিটি। কিন্তু পচেত্তিনোর দলের রক্ষণ কোনভাবেই ভাঙতে পারছিল না গার্দিওলার শিষ্যরা। বারবার সুযোগ হাতছাড়া করতে থাকা সিটির জালে ৭৪তম মিনিটে পিএসজির হয়ে প্রথম গোলের দেখা পান লিওনেল মেসি। দুর্দান্ত এক গোল করে স্কোরলাইন দ্বিগুণ করেন আর্জেন্টাইন এ ফরোয়ার্ড।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পাল্টা আক্রমণ থেকে এমবাপ্পের সঙ্গে ওয়ান টু খেলে বক্সের বাইরে থেকে নিঁখুত শটে পিএসজির হয়ে প্রথম লক্ষ্যভেদ করলেন এই তারকা। গোলরক্ষক এডারসনের চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না। চ্যাম্পিয়ন্স লিগে এটা মেসির ১২১তম গোল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ গোল পেয়ে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটির বিপক্ষে সর্বোচ্চ সাত গোল করার রেকর্ড গড়েন তিনি। এছাড়া ইংলিশ ক্লাবগুলোর বিপক্ষে ৩৫ ম্যাচে ২৭ গোল করার মালিকও বনে যান তিনি।

দুই গোলে পিছিয়ে পড়ার পর চেষ্টা করেও আর ব্যবধান কমাতে পারেনি সিটি। যোগ করা সময়ের প্রথম মিনিটে সুযোগও আসে, কিন্তু রিয়াদ মাহরেজের ফ্রি কিক ঠেকিয়ে জাল অক্ষত রাখেন দোন্নারুম্মা।‘এ’ গ্রুপের হয়ে ২ ম্যাচে ১ জয় ও ১ ড্র নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে পিএসজি।

You May Also Like