ব্রেকিং নিউজঃ জানা গেল কবে কখন মুখোমুখি হচ্ছে ইতালি-আর্জেন্টিনা

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে সুপার কাপ বেশ পরিচিত এক দৃশ্য। ভিন্ন দুই টুর্নামেন্টের দুই চ্যাম্পিয়নের মাঝে আয়োজিত হয় এই শ্রেষ্ঠত্বের লড়াই। তবে আন্তর্জাতিক ফুটবলে এটি বেশ অচেনা। সেই অচেনা দৃশ্য দেখা যাবে ২০২২ সালের জুনে। বর্তমান ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালির মুখোমুখি হবে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার।

রয়টার্সের এক প্রতিবেদনে আগামী বছরের জুনে সুপার কাপ মাঠে গড়ানোর কথা বলা হলেও নির্দিষ্ট দিনক্ষন চূড়ান্ত হয়নি এখনো। ভেন্যু নিয়েও ধোঁয়াশা কাটেনি। যদিও আর্জেন্টিনার প্রয়াত কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার দ্বিতীয় ঘর নেপলস এই ঐতিহাসিক লড়াইয়ের সাক্ষী হতে পারে। প্রস্তাব এসেছে ম্যাচটার নাম ‘ম্যারাডোনা সুপার কাপ’ রাখারও।

সাধারণত, মহাদেশীয় সেরা দলগুলো নিয়ে ফিফা ফুটবল বিশ্বকাপের আগে কনফেডারেশন্স কাপ নামে একটি প্রস্তুতিমূলক টুর্নামেন্টে আয়োজন করে। ১৯৯২ সাল থেকেই বিশ্বকাপের আগে এই টুর্নামেন্ট আয়োজন করে আসছিল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। এবার অবশ্য কনফাডেরশন্স কাপ আর হচ্ছে না। বছর দুয়েক আগেই ফিফা জানিয়েছে, সামনে থেকে আর হবে না বিশ্বকাপের প্রস্তুতিমূলক এই টুর্নামেন্ট।

ইউরোপ চ্যাম্পিয়ন ও লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন দলের মধ্যে ম্যাচের ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও দুই মহাদেশের সেরা দল দুটি নিয়ে আর্তেমিও ফ্রান্সি ট্রফি আয়োজন করা হয়েছিল। যদিও টুর্নামেন্টটি কেবল দুবারই আয়োজন করা হয়।

You May Also Like

About the Author: