সুযোগ থাকলেও সাকিবকে একাদশে না রাখার আসল কারণ জানাল কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাইয়ের সঙ্গে ম্যাচের পর আন্দ্রে রাসেলের আজ (মঙ্গলবার) যে মাঠে নামা হচ্ছে না সেটি এক প্রকার নিশ্চিত ছিল। আন্দ্রে রাসেলের কলকাতা নাইট রাইডার্স দলে জায়গা সব সময় নিশ্চিত থাকে।

এই ক্যারাবিয়ান ক্রিকেটারের চোটে পড়ার কারণে আজ সাকিব আল হাসানের একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু দিল্লি ক্যাপিটেলসের বিপক্ষে এ ম্যাচেও নামানো হয়নি সাকিবকে।

কলকাতার সহকারী কোচ অভিষেক নায়ার জানিয়েছেন, কেন সাকিবকে একাদশে নেওয়া যায়নি।আজকের ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে শারজার মাঠে, যেটি সংযুক্ত আরব আমিরাতের অন্য দুই মাঠের চেয়ে অপেক্ষাকৃত ছোট। ম্যাচ চলাকালীন কলকাতার সহকারী কোচ বললেন, ‘শারজার এই ছোট মাঠে তিনজন স্পিনার খেলানো কঠিন হবে। টিম সাউদিকে পেস বোলিং অপশন হিসেবে নেওয়া হয়েছে।’

এবারের আসরে সাকিবের কলকাতার হয়ে পারফরম্যান্স আশানুরূপ হয়নি। আইপিএল স্থগিত হওয়ার আগে সাকিব ব্যাটিংয়ে ৩ ম্যাচ মোট ৩৮ রান করেন আর বোলিংয়ে ৮১ রান দিয়ে ২ উইকেট পান।

রাসেরলের জায়গায় সাউদিকে দলে নেওয়ার ব্যাখ্যায় নায়ার বলেন, ‘সাকিব আমাদের পরীক্ষিত পারফর্মার কিন্তু এই মাঠে আমরা একজন অতিরিক্ত পেসার খেলাতে চেয়েছি, যে পাওযার-প্লেতে ভালো করবে।’

সাউদিকে দলে নেওয়ার সার্থকতাও পেয়েছে কলকাতা টিম ম্যানেজমেন্ট। ৪ ওভার বল করে ২৪ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়েছেন এই কিউই পেসার। কলকাতা ১০ ম্যাচে ৪জয় নিয়ে অবস্থান করছে পয়েন্ট তালিকার ৪ নম্বরে।

You May Also Like

About the Author: