বিশ্বকাপের আগেই দুই চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-ইতালি মুখোমুখি হবে ‘সুপার কাপে’

llloii

চলতি বছরই জুন-জুলাইয়ে উত্তাপ ছড়ানো প্রায় দুই মাসের মহারণ শেষে একদিনেই ইউরোপ এবং লাতিন আমেরিকা দুই মহাদেশ নতুন চ্যাম্পিয়ন দল পায়। দক্ষিণ আমেরিকার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কোপা আমেরিকার ফাইনালে বিখ্যাত মারাকানা স্টোডিয়ামে স্বাগতিক ব্রাজিলকে হারিয়ে তিন দশকের শিরোপা আক্ষেপ ঘুচায় লিওনেল মেসির আর্জেন্টিনা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

একই দিন রাতেই স্বাগতিক ইংল্যান্ডের স্বপ্ন ভেঙে দীর্ঘ ৫৩ বছর পর ইউরোপে সেরা হয় ইতালি।দুই মহাদেশে নতুন দুই চ্যাম্পিয়নদের বরণ করে নিতে যখন বিশ্বব্যাপী উৎসবের রব উঠে, ঠিক তখনই আরও বড় সুসংবাদের গুঞ্জন নিয়ে আসে আর্জেন্টিনা পত্রিকা দিয়েরো ওলে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সংবাদমাধ্যমটি প্রথমে দাবি করেছিলো, কোপা আমেরিকা ও ইউরো চ্যাম্পিয়নশীপে মহারণের পরই দুই মহাদেশের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা কনমেবল ও উয়েফা নিজেদের চ্যাম্পিয়নদের মধ্যে একটি বড় ম্যাচ আয়োজন করতে যাচ্ছে। মূলত, দুই পক্ষের মধ্যে সার্বিক সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যেই এই ম্যাচটি আয়োজন করতে চাচ্ছে সংস্থা দুটি।অবশেষে খবরটির সত্যতাও চলে আসলো।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আগামী বছর জুনেই ইউরোপ ও লাতিন আমেরিকার সেরা দুই দলে মধ্যে লড়াই হচ্ছে বলে জানিয়েছে উয়েফা। আজ (মঙ্গলবার) নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এই বিষয়টি নিশ্চিত করেছে ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। বিবৃতিতে উয়েফা জানায়,

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

“দুটি সংস্থার মধ্যে যে চুক্তি হয়েছে তা দুই মহাদেশীয় বিজয়ীদের মধ্যে এই ম্যাচের তিনটি সংস্করণের কথা বলা হয়েছে। যার প্রথম সংস্করণ আগামী বছর জুনেই অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতার মধ্যে দিয়ে দুই পক্ষের সামগ্রিক সম্পর্কের উন্নতি হবে আশা করছে উয়েফা।”উয়েফা দুই চ্যাম্পিয়ন দলের এই লড়াই নিরেপক্ষ ভেন্যু হিসেবে ইতালির নাপোলির কথা চিন্ত করছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মূলত, আর্জেন্টিনা প্রয়াত বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনাকে সম্মান জানিয়েই মহাদেশীয় নতুন এই প্রতিযোগিতার আয়োজন করতে চায় সংস্থা দুটি।

You May Also Like