ধোনি-কোহলির থেকেও সেরা ব্যাটসম্যান মিতালি রাজ!

ভারতীয় ও অস্ট্রেলিয়ান মহিলা দলের মধ্যে অনুষ্ঠিত তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে ২ উইকেটে পরাজিত করে। এর সাথে, ভারত অস্ট্রেলিয়ান দলের বিজয়ী রথও থামিয়েছিল, যেখানে অস্ট্রেলিয়ান মহিলা দল টানা ২৬টি ওয়ানডে জয়ের রেকর্ড করেছিল।

এই ম্যাচে অস্ট্রেলিয়ার দল প্রথমে ব্যাটিং করে ৯ উইকেটে ২৬৪ রান করে। ভারতের মহিলা দল ৪৯.৩ ওভারে এই লক্ষ্য অর্জন করে। এই ম্যাচে, দলের অধিনায়ক মিতালি রাজ মাত্র ১৬ রান করেছিলেন, কিন্তু এই রানগুলির সাথে, তিনি ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং বর্তমান অধিনায়ক কোহলিকেও পিছনে ফেলে করেছেন একটি বিশেষ রেকর্ড।

সফল তাড়া করতে গিয়ে মিতালি রাজ গড় ১০৬ এবং ৬৮ ম্যাচের ৫৪ ইনিংসে ২১২৭ রান করেছেন। মহেন্দ্র সিং ধোনির পরিসংখ্যানের কথা বললে, ধোনি ১১৬ ম্যাচের ৭৫ ইনিংসে ১০২ গড়ে ২৮৭৬ রান করেছেন। এই দুজনকে বাদ দিয়ে যদি আমরা বিরাট কোহলির কথা বলি, তাহলে তিনি সফল রান তাড়ায় প্রায় ৯৬ গড় রেখেছেন এবং ৮৯ ম্যাচের ৮৬ ইনিংসে ৫৩৮৮ রান করার কৃতিত্ব রয়েছে। তদনুসারে, সফল রান তাড়ায় গড়ের দিক থেকে মিতালি রাজ ভারতের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান অধিনায়ক বিরাট কোহলির থেকেও এগিয়ে।

গতকাল মিতালি রাজের অধিনায়ক হিসেবে ১৪৩তম ওয়ানডে ছিল। সেই অধিনায়কত্বের অধীনে, ভারত ৮৫টি ম্যাচ জিতেছে, ৫৫টি ম্যাচ হেরেছে এবং তিনবার অনির্দিষ্ট কারণে ম্যাচে শেষ হয়েছে।

You May Also Like

About the Author: