একাদশে সাকিবের না থাকার কারণ জানালেন কলকাতার কোচ

Untitled 172

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলার সময় ইনজুরিতে পড়েছিলেন আন্দ্রে রাসেল। ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডারের ইনজুরিতে সাকিব আল হাসানকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছিলেন বাংলাদেশের সমর্থকরা। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে খেলার সম্ভাবনা তৈরি হলেও একাদশে সুযোগ পাননি তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

রাসেল বদলি হিসেবে দিল্লির বিপক্ষে টিম সাউদিকে একাদশে জায়গা দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ম্যাচ চলাকালীন সাকিব প্রসঙ্গে প্রশ্ন ছুঁড়ে দেয়া হয়েছিল কলকাতার সহকারী কোচ অভিষেক নায়ারকে। যেখানে তিনি জানিয়েছেন, দলের কম্বিনেশনের কারণেই একাদশে সুযোগ পাননি সাকিব। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ভারত পর্বে তিনটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন সাকিব। যেখানে বল হাতে ২ উইকেট নেয়ার সঙ্গে করেছিলেন ৩৮ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এরপরই দল থেকে বাদ পড়েন বাংলাদেশের এই অলরাউন্ডার। সংযুক্ত আরব আমিরাতে আইপিএল শুরু হলেও এখন পর্যন্ত কলকাতার হয়ে মাঠে নামা হয়নি সাকিবের। রাসেল, ইয়ন মরগান এবং লোকি ফার্গুসন ফিট থাকায় এবং সুনীল নারিন বল হাতে পারফর্ম করায় একাদশে সুযোগ হচ্ছিলো না। রাসেলের ইনজুরিতে সাকিবের খেলার যে সম্ভাবনা তৈরি হয়েছিল সেটাও ধুলিসাৎ হয়েছে টিম কম্বিনেশনের কারণে। স্পিনার হিসেবে নারিন ও বরুণ চক্রবর্তী থাকায় সাকিবকে খেলিয়ে ঝুঁকি নিতে চায়নি তাঁরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

একাদশে সাকিবের না থাকা প্রসঙ্গে অভিষেক বলেন, ‘কথা হয়েছে এটা নিয়ে (সাকিবকে নেওয়া যেত কিনা)। তবে শারজাহর মাঠ ছোট, অধিনায়কের মনে হয়েছে, তিনজন স্পিনার খেলানো আমাদের জন্য কঠিন। আর রাসেল যেহেতু নেই, আমাদের মনে হয়েছে, পেস বোলিংয়ে একজন দরকার। এজন্যই সাউদিকে নিয়েছি আমরা।’ কলকাতার সহকারী কোচ আরও বলেন, ‘সে (সাকিব) তো পরীক্ষিত ক্রিকেটার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এই ধরনের কন্ডিশনে সবসময় ভালোও করেছে। তবে সানির ওপর আমাদের ব্যাটিংয়েও ভরসা আছে। দিল্লির সঙ্গে তার আগে ভালো পারফরম্যান্স আছে। সব মিলিয়ে আমরা চেয়েছি বাড়তি একজন পেস বোলার নিতে, যে পাওয়ার প্লেতে ভালো করতে পারবে। সাউদিকে নেওয়ার পেছনে এসবই ছিল ভাবনায়।’

You May Also Like