বিশ্বকাপে তামিমের না খেলার সিদ্ধান্তে এবার মুখ খুললেন ‘ইমরুল’

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন তামিম ইকবাল। তার এমন সিদ্ধান্তে পূর্ণ সমর্থন দিচ্ছেন তারই এক সময়ের ২২ গজের সঙ্গী ইমরুল কায়েস। তার মতে তামিম সঠিক সিদ্ধান্ত-ই নিয়েছেন।

দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি দলের বাইরে ছিলেন তামিম। তবে বিশ্বকাপের মতো টুর্নামেন্টে তাঁকে ছাড়া দল কল্পনা করাও কঠিন। তবে সেই বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশ দলের এই অভিজ্ঞ ওপেনার! বিষয়টা আশ্চর্যজনক হলেও, এমন কঠিন সিদ্ধান্ত নিতে বেশি সময় নেননি তিনি।

তামিমের এমন সিদ্ধান্তকে ভালো চোখেই দেখছেন ইমরুল কায়েস। দলের সঙ্গে না থাকাতে মূল কারণ না জানলেও কায়েস মনে করছেন সিনিয়র ক্রিকেটার হিসেবে উপযুক্ত সিদ্ধান্ত-ই নিয়েছেন বাংলাদেশ দলের এই ওয়ানডে অধিনায়ক।

তিনি বলেন,“প্রথমত আমি যেটা বলবো যেহেতু আমি দলে নাই তাই ওদের সাথে এখন অতোটা ক্লোজ নই তাই আমি আসলে বলতে পারব না কেন সিদ্ধান্তটা নিয়েছে। কিন্তু তামিম যে যুক্তিগুলো দেখিয়েছে সেগুলো যুক্তিসম্মত। কারণ সে অনেকদিন ক্রিকেটের সঙ্গে নেই (টি-টোয়েন্টিতে)। ও মনে করেছে যে ওয়ার্ল্ড কাপের মতো জায়গায় হুট করে এসে… আসলে টি-টোয়েন্টিতে এটা কঠিন ব্যাপার, ওয়ানডে হলে একটু সময় পাওয়া যায়।”

“ও দেখেছে যে যারা নতুন খেলছে.. আমি যদি আসি তাহলে তাদের প্রতি সুবিচার করা হবে না। আমি আর্টিকেলটা পড়েছি। আমার কাছে মনে হয়েছে ওর জায়গা থেকে শতভাগ ভালো একটা সিদ্ধান্ত নিয়েছে।”

You May Also Like

About the Author: