ব্রেকিং নিউজঃ রোহিতের মুম্বাইকে উড়িয়ে দিল কোহলির বেঙ্গালুরু

বোলিংয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে সাধ্যের মধ্যেই আটকে রেখেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। সে লক্ষ্যে ব্যাটিংয়ের শুরুটাও হয় দারুণ। কিন্তু ওপেনিং জুটি ভাঙতেই কি যেন হয়ে যায় দলটি। উইকেট হারানোর মিছিলে যোগ দিয়ে বড় হারই মেনে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা।

দুবাই স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বেঙ্গালুরু। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৫ রান করে তারা। জবাবে ১১ বল বাকি থাকতে ১১১ রানে গুটিয়ে যায় মুম্বাই।

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই ভারতের টি-টোয়েন্টি সংস্করণের নেতৃত্ব ছাড়ছেন বিরাট কোহলি। ধারণা করা হচ্ছে তার স্থলাভিষিক্ত হবেন রোহিত শর্মা। তাই এ দুই তারকার দলের লড়াইয়ে আলাদা দৃষ্টিই ছিল এবারের আইপিএলে। আর সে লড়াইয়ে জয় হলো কোহলিরই।

অথচ লক্ষ্য তাড়ায় শুরুটা দারুণ করেছিল মুম্বাই। ওপেনিং জুটিতে ৫৭ রান যোগ করেন দুই ওপেনার কুইন্টন ডি কক ও অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু জুটি ভাঙ্গেতেই আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। বলার মতো জুটি তো দূরের কথা কোনো ব্যাটসম্যান এককভাবেও দায়িত্ব নিতে পারেননি। দুই ওপেনার ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কও স্পর্শ করতে পারেননি। ফলে ৫৪ রান দূরেই থামে দলটি।

মূলত যুজবেন্দ্র চাহালের ঘূর্ণি ও হার্শাল প্যাটেলের তোপে পড়ে গুটিয়ে যায় দলটি। অসাধারণ বোলিং করে মুম্বাইয়ের টপ অর্ডার ভেঙে মাত্র ১১ রানের খরচায় ৩টি উইকেট নেন চাহাল। আর লেজের ব্যাটসম্যানদের ছাঁটাইয়ের কাজটা করেন হার্শাল। ১৭ রানের বিনিময়ে পান ৪ উইকেট। মুম্বাইয়ের পক্ষে সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলেন রোহিত। ২৮ বলে ৫টি চার ও ১টি ছক্কায় এ রান করেন তিনি। ২৩ বলে ৪টি চারের সাহায্যে ২৪ রান করেন ডি কক।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা বেঙ্গালুরুর শুরুটা ভালো হয়নি। খালি হাতে ফিরে যান ওপেনার দেবদূত পাডিক্কাল। তবে দ্বিতীয় উইকেটে স্রিকার ভারতের সঙ্গে ৫৮ রানের জুটিতে প্রাথমিক চাপ সামলে নেন অধিনায়ক বিরাট কোহলি। এরপর তৃতীয় উইকেটে গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে ৫১ রানের আরও একটি দারুণ জুটি গড়েন। তাতেই লড়াইয়ের পুঁজি পায় দলটি।

দলের পক্ষে ৫৬ রানের ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। ৩৭ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংস সাজান এ অজি ব্যাটসম্যান। ৪২ বলে ৫১ রানের ইনিংস খেলেন কোহলি। সমান ৩টি করে চার ও ছক্কায় এ রান করেন তিনি। দুটি করে চার ছক্কায় ২৪ বলে ভারতের ব্যাট থেকে আসে ৩২ রান।

মুম্বাইয়ের পক্ষে ৩৬ রানের খরচায় ৩টি উইকেট নিয়েছেন জাসপ্রিত বুমরাহ।

ভিডিও https://youtu.be/pKBOxBQIZUk

You May Also Like

About the Author: