ম্যাচ হেরেও মুস্তাফিজকে প্রশংসায় ভাসিয়ে যা বললেন সাকারিয়া

শনিবার (২৫ সেপ্টেম্বর) দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে হাই ভোল্টেজ ম্যাচে বল হাতে দুর্দান্ত ছিলেন মুস্তাফিজ। প্রথম ও শেষ ওভারসহ ৪ ওভার বল করলেও তার বিরুদ্ধে কোনো ব্যাটসম্যানই কোনো বাউন্ডারি হাঁকাতে পারেননি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুস্তাফিজ শো চলছেই। বাংলাদেশি এই পেসার আইপিএলের চতুর্দশ আসরে খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে। প্রথম পর্বের মত আইপিএলের দ্বিতীয় পর্বেও বল হাতে পার করছেন দারুণ সময়।

মুস্তাফিজ জানে কোন পরিস্থিতিতে কী করতে হবে সাকারিয়া।

২২ রানের খরচায় মুস্তাফিজ তুলে নেন দুটি উইকেট। দুটি উইকেটই ছিল বেশ গুরুত্বপূর্ণ- সর্বোচ্চ দুই স্কোরার রিশভ পান্ট ও শিমরন হেটমেয়ারের। দলের যখনই সাফল্যের দরকার হয়েছে, মুস্তাফিজ তার আঁটসাঁট বোলিং নিয়ে চাপ সৃষ্টি করেছেন প্রতিপক্ষের ওপর।

তবে মুস্তাফিজের এই মেধার খেলা নতুন কিছু নয় রাজস্থানের কাছে। রাজস্থানের স্থানীয় পেসার চেতন সাকারিয়া জানালেন, ম্যাচের কোন পরিস্থিতিতে কী করতে হবে মুস্তাফিজ তা সঠিকভাবে ধরতে পারেন।

সাকারিয়া বলেন, ‘মুস্তাফিজের সাথে সবসময় কথা হয়, আমাদের নানা কিছু শেখান। মুস্তাফিজের চিন্তাভাবনা অনেক পরিস্কার। নিজের পরিকল্পনায় সবসময় বিশ্বাস রাখেন। কোন পরিস্থিতিতে কী করতে হবে সব বুঝতে পারেন এবং আমাদের বলেন।’

সাকারিয়া জানান, উইকেটের ধরন বুঝে মুস্তাফিজ ও তিনি শুরু থেকেই গতি ও বৈচিত্র্য নিয়ে কাজ করেছেন। সাকারিয়ার ভাষায়, ‘প্রথমেই আমাদের মনে হচ্ছিল এই উইকেট ধীর কাজ করবে। তাই গতির পরিবর্তন করাটা পরিকল্পিতই ছিল। তাতে রান আটকে রাখতে পারব এবং নিয়মিত বিরতিতে উইকেটের দেখা পাব।’

You May Also Like

About the Author: