ব্রেকিং নিউজঃ মুস্তাফিজ ভালো বলিং করেও জিততে পারলো না রাজস্থান!

পয়েন্ট টেবিলের শীর্ষ চারে ওঠার সুবর্ণ সুযোগ হাতছাড়া করল রাজস্থান রয়্যালস। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৩৬তম ম্যাচে ১৫৫ রানের লক্ষ্য তাড়ায় নেমে দিল্লী ক্যাপিটালসের কাছে ৩৩ রানে হেরে গেছে দলটি। এতে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে দিল্লী।

আবুধাবিতে দিল্লী নিজেদের ১০ম এবং রাজস্থান নিজেদের ৯ম ম্যাচ খেলতে নেমেছিল। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান জড়ো করে দিল্লী। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন শ্রেয়াস আইয়ার। এছাড়া শিমরন হেটমেয়ার ২৮ ও অধিনায়ক রিশভ পান্ট ২৪ রান করেন।

বল হাতে এদিনও ইনিংসের সূচনা করেছিলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান, যথারীতি ছিলেন দুর্দান্ত। ৪ ওভার বল করে হজম করতে হয়নি কোনো বাউন্ডারি। ২২ রানের খরচায় শিকার করেন দুটি উইকেট। চেতন সাকারিয়াও জোড়া উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৬ রানের মধ্যে দুই ওপেনার লিয়াম লিভিংস্টোন ও যশস্বী জাইসওয়ালকে হারিয়ে ফেলে রাজস্থান। স্যাঞ্জু স্যামসন এক প্রান্ত আগলে রাখলেও ১৭ রানে বিদায় নেন ডেভিড মিলার। এরপর বিপর্যয় সামলাতে স্যামসন ও মহিপাল লোমরোর দুজনই সাবধানী ব্যাটিং শুরু করেন।

ব্যাটিং ব্যর্থতায় মুস্তাফিজদের অসহায় আত্মসমর্পণ

স্যামসন সেট হওয়ার পর মারমুখী হওয়ার চেষ্টা করলেও লোমরোর ২৪ বলে ১৯ রান করে বিদায় নেন। রিয়ান পরাগ ৭ বলে ২ ও রাহুল তেভাটিয়া ১৫ বলে ৯ রান করেন। এতেই কার্যত ম্যাচ থেকে ছিটকে পড়ে রাজস্থান। স্যামসন আর লোমরোর ছাড়া কেউই দুই অঙ্কের রানের দেখা পাননি।

শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে রাজস্থান জড়ো করে মাত্র ১২১ রান। স্যামসন ৫৩ বল মোকাবেলা করে ৮টি চার ও ১টি ছক্কায় ৭০ রান করে অপরাজিত থাকেন। দিল্লীর পক্ষে অ্যানরিখ নরকিয়া শিকার করেন দুটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

টস : রাজস্থান রয়্যালস

দিল্লী ক্যাপিটালস : ১৫৪/৬ (২০ ওভার)
আইয়ার ৪৩, হেটমেয়ার ২৮, পান্ট ২৪
মুস্তাফিজ ২২/২, সাকারিয়া ৩৩/২

রাজস্থান রয়্যালস : ১২১/৬ (২০ ওভার)
স্যামসন ৭০*, লোমরোর ১৯
নরকিয়া ১৮/২, অশ্বিন ২০/১

ফল : দিল্লী ক্যাপিটালস ৩৩ রানে জয়ী।

You May Also Like

About the Author: