নাবিল-আইচের ব্যাটে লড়াইয়ে ফিরেছে টাইগার যুবারা

বোলাররা আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের লিড নাগালের বাইরে যেতে দেননি। প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতা কাটিয়ে দ্বিতীয় ইনিংসে লড়াই করলেন বাংলাদেশের যুবারা। প্রথম দুদিন ব্যাকফুটে থাকলেও তৃতীয় দিনের লড়াইয়ে স্বাগতিক শিবিরে ফিরেছে স্বস্তি।

বাংলাদেশের করা ১৬২ রানের জবাবে আফগানিস্তান করে ২৮১ রান। ১১৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুক্রবার তৃতীয় দিন দারুণ লড়াই করে স্বাগতিকরা। ওপেনার প্রান্তিক নওরজ নাবিলের ফিফটি ও আইচ মোল্লার ব্যাটে ৫১ রানের লিড নিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ। ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৭০ রান।

সিলেটে শেষ ২ উইকেট হাতে রেখে শুক্রবার ব্যাটিংয়ে নেমে আরো ৫৫ রান যোগ করে অতিথিরা। আগের দিন শতক হাঁকিয়ে রিটায়ার্ড হার্ট হওয়া বিলাল সাইদি আজ ব্যাটিংয়ে নেমেছিলেন। তিনি আউট হন ১১৪ রানে।

পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ওপেনার ইফতেখার হোসেন রানের খাতা খোলার আগে আউট হন। শুরুর ধাক্কা সামলে নিয়ে নাবিল ২২ গজে দ্যুতি ছড়িয়ে যান। তাকে সঙ্গে দেন খালিদ হাসান। অবশ্য বেশিদূর যেতে পারেননি তিনি। ২০ রানে আউট হন। তৃতীয় উইকেটে অধিনায়ক আইচ মোল্লাকে নিয়ে জুটি বাঁধেন নাবিল।

এ জুটি গড়ার পথে ফিফটি পান নাবিল। তাদের ৯১ রানের জুটি ভাঙে নাবিলের বিদায়ে। ১৬৬ বলে ৭৬ রান করে নাবিল আউট হন। দিনের শেষ পর্যন্ত আইচ মোল্লা টিকে ছিলেন ৪০ রানে। তাকে সঙ্গ দিচ্ছেন আশরাফুল ইসলাম (১৪) ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১ম ইনিংস: ১৬২

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল ১ম ইনিংস: ২৮১

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২য় ইনিংস: ১৭০/৪ (৬৬)
(নাবিল ৭৬, আইচ ৪০*)

You May Also Like

About the Author: