আইপিএল বন্ধের বিষয়ে যা বললেন মাইকেল ভন

ইংল্যান্ড সফরকারী ভারতীয় দলের উপর করোনাভাইরাস আক্রমণের কারণে এই মাসে ম্যানচেস্টার টেস্ট বাতিল করা হয়েছিল। এর ফলে ক্রিকেট মাঠে ব্যাপক সমালোচনা হয়। ইংল্যান্ডের সাবেক ক্রিকেটাররা বলছেন, ভারত তাদের প্রভাব ব্যবহার করে আইপিএলের জন্য আন্তর্জাতিক টেস্ট ম্যাচ বাতিল করেছে। এত সমালোচনার পরেও আইপিএল শুরু হয়েছে। কিন্তু দিন চারেকের মাঝেই হানা দিয়েছে করোনা!

আইপিএলের চলতি চতুর্দশ আসরটি শুরু হয়েছিল ভারতে। কিন্তু গত মে মাসে ভারতে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়। এরপর গত ১৭ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে স্থগিত ম্যাচগুলো ফের মাঠে গড়ায়।

কিন্তু গতকাল বুধবার জানা গেল, সানসাইজার্স হায়দরাবাদের পেসার টি নটরাজন আক্রান্ত হয়েছেন করোনায়। অবশ্য গতকাল দিল্লি ক্যাপিটালস ও সানসাইজার্স হায়দরাবাদের ম্যাচটি কিন্তু ঠিকই অনুষ্ঠিত হয়েছে।

এমতাবস্থায় ভারতীয় ক্রিকেট বোর্ডকে খোঁচা মারতে ছাড়েননি সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। টুইটারে তিনি লিখেছেন, ‘দেখা যাক সিরিজের শেষ টেস্টের (ম্যাঞ্চেস্টার টেস্ট) মতো এখন আইপিএল বাতিল হয় কিনা! আমি নিশ্চিত করছি, আইপিএল বাতিল হবে না।’

এছাড়া ইনস্টাগ্রামেও মাইকেল ভন লিখেছেন, ‘যেখানে অনেক টাকার ব্যাপার–স্যাপার থাকে, সেব জিনিস কখনো বাতিল করা যায় না।’ ভনের এই খোঁচায় কি কাজ হবে? ক্রিকেট দুনিয়ায় ভারতের মোড়লগিড়ির লাগাম টানবে আইসিসি?

You May Also Like

About the Author: