নিউজিল্যান্ডকে ‘হুমকি’ দিয়ে যা বললেন পিসিবি সভাপতি রমিজ রাজা

সবকিছু একদম ঠিকঠাক। ম্যাচ শুরু হতে মাত্র কয়েক মিনিট আর বাকি আছে। টসের ঠিক আগ মূহুর্তে বেঁকে বসলো নিউজিল্যান্ড। রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডের ঠিক আগমুহূর্তে জানিয়ে দিলো, সফরে এক ম্যাচও না খেলে পাকিস্তান থেকে দেশে ফিরবে তারা।

নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে, সরকারের কাছ থেকে তারা পাকিস্তানে নিরাপত্তা হুমকি বেড়ে যাওয়ার সতর্কতা পেয়েছে। এমনকি বোর্ডের নিরাপত্তা উপদেষ্টারাও সফরটি চালিয়ে না যাওয়ার পরামর্শ দিয়েছেন। তাই দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত।

কিউইদের এমন সিদ্ধান্তে যারপরণাই হতাশ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের দাবি, পাকিস্তানে সফরকারি দলের জন্য যে ধরনের নিরাপত্তা দেয়া হয়, তাতে কোনো শঙ্কার প্রশ্ন নেই।

এমনকি সফরকারিদের আশ্বস্ত করতে খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ব্যক্তিগতভাবে কথা বলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের সঙ্গে। কিন্তু কাজ হয়নি।

কিউইদের এমন আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন পিসিবির নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা। সফর স্থগিতের বিষয়টি নিয়ে আইসিসির কাঠগড়ায় নিউজিল্যান্ডকে দাঁড় করানো হবে, এমন হুমকিই দিলেন তিনি।

এক টুইট বার্তায় রমিজ লিখেছেন, ‘পাগলাটে একটি দিন! আমাদের সমর্থক এবং খেলোয়াড়দের জন্য দুঃখ হচ্ছে। নিরাপত্তার হুমকির কথা বলে একতরফাভাবে সফর রেখে চলে যাওয়া খুবই হতাশাজনক। বিশেষ করে যখন তা আগে জানানোও হয় না। নিউজিল্যান্ড কোন দুনিয়ায় বাস করে? আইসিসিতে তাদের সঙ্গে দেখা হবে!’

You May Also Like

About the Author: