পান্তের কাঁধেই থাকছে দিল্লির নেতৃত্ব

নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ার কাঁধের ইনজুরি থেকে সেরে উঠেছেন। খেলবেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশ। তারপরও দিল্লি ক্যাপিটালসের নেতৃত্বে বহাল থাকছেন ঋষভ পান্ত।

গত মার্চে জাতীয় দলে খেলার সময় কাঁধে গুরুতর চোট পান আইয়ার। দিল্লির অধিনায়ক হন ভাইস ক্যাপ্টেন পান্ত। ইনজুরিতে আইয়ারের আইপিএল শেষই হয়ে গিয়েছিল। কিন্তু মে মাসে করোনাভাইরাসের কারণে প্রতিযোগিতা স্থগিত হলে কপাল খোলে তার।

সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের বাকি অংশ শুরুর তিন দিন আগে বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লি পান্তকে নেতৃত্বে রাখার খবর নিশ্চিত করেছে। আইপিএলে নেতৃত্ব দেওয়ার কোনো অভিজ্ঞতাই ছিল না তার,

কিন্তু সহঅধিনায়ক থেকে অধিনায়ক হওয়ার পর বাজিমাত করেন ২৩ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটসম্যান। বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, সুরেশ রায়না ও আইয়ারের পর পঞ্চম সর্বকনিষ্ঠ আইপিএল অধিনায়ক হয়ে আট ম্যাচে ছয় জয়ে দলকে রেখেছেন শীর্ষে।

চার মাসেরও বেশি সময় পর যখন আবার টুর্নামেন্ট শুরু হচ্ছে, তখন নতুন করে কিছু বদলাতে চাচ্ছে না দিল্লি। কারণ নেতৃত্ব দিয়ে নজর কেড়েছেন পান্ত। তাতে করে ২০১৯ সালে প্লে অফ ও গত বছর ফাইনালে তুলতে দলকে নেতৃত্ব দেওয়া আইয়ারও পেছনে থাকলেন।

You May Also Like

About the Author: