রোনালদোর বিদায়ের পর এটা এখন দিবালার দল

ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায়ের পর ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাসের আক্রমণভাগ এখন অনেকটাই ছন্নছাড়া। গত তিন মৌসুম জুভেন্তাসের আক্রমণভাগের নেতৃত্ব দেওয়া রোনালদো বিয়ানকোনেরিদের (জুভেন্তাস ফুটবল দল) হয়ে করেছেন ১০০টির বেশি গোল। দলটির অধিনায়ক জর্জিও চিয়েলিনি মনে করছেন এটাই পাওলো দিবালার জ্বলে উঠার উপযুক্ত সময়।

পাঁচবারের ব্যালন ডি অর জয়ীর বিদায়ের পর এখন পর্যন্ত জ্বলে উঠতে ব্যর্থ হয়েছেন আলভারো মোরাতা, মইস কেইন, পাওলো দিবালারা। রোনালদো থাকাকালীন তার প্রতি অতিরিক্ত মনোযোগ দেওয়া হতো বলে স্বীকার করেছেন চিয়েলিনি। সদ্যই ইউরোর শিরোপা জেতা ৩৭ বছর বয়স্ক এই ডিফেন্ডার আশাবাদী দিবালা দ্রুতই আক্রমণভাগের শূন্যতা পূরণ করবেন।

খেলাধুলাভিত্তিক গণমাধ্যম ডিএজেডএনকে চিয়েলিনি বলেন, ‘যখন রোনালদোর মত কেউ আপনার দলে থাকবে তখন তার খেলা মাথায় রেখেই আপনাকে কৌশল সাজাতে হবে। সে জুভেন্তাসের হয়ে যা করেছে তার জন্য তাকে ধন্যবাদ। তবে আমাদের এগিয়ে যেতে হবে।’

রোনালদোর ছায়ায় দিবালা ঢাকা পড়েছিলেন দাবি করে চিয়েলিনি বলেন, ‘এখন এটা দিবালার দল হবে। ক্রিশ্চিয়ানো থাকায় গত কয়েক মৌসুমে তার গোল সংখ্যা অনেক কমে এসেছিল। কিন্তু দলের অন্যতম মূল খেলোয়াড় সে। দলের সকলেই এ ব্যাপারে একমত।’

দারুণ সম্ভাবনা জাগিয়ে ২০১৫ সালে পালারমো ছেড়ে জুভেন্তাসে যোগ দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা। তুরিনের দলটির হয়ে ২৫৬ ম্যাচে মাঠে নেমে করেছেন ১০১টি গোল।

শনিবার নাপোলির বিপক্ষে ম্যাচে বিয়ানকোনেরিদের আক্রমণভাগের দুর্বলতা ছিল চোখে পড়ার মতো। এই মৌসুমে ভালো করতে ২৭ বছর বয়সী দিবালার জ্বলে উঠার কোন বিকল্প নেই। উল্লেখ্য আগামী মৌসুমে জুভেন্তাসের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে দিবালার। শিগগিরই তিনি ক্লাবটির সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করবেন বলেও শোনা যাচ্ছে।

সংশ্লিষ্ট খবর