১ পরিবর্তন নিয়ে পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামছে রাজস্থান, দেখেনিন একাদশ

দীর্ঘ অপেক্ষার পর আবারও মাঠে গড়াতে যাচ্ছে জনপ্রিয় টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসর। করোনা পরিস্থিতির কারনে বন্ধ হয়ে যাওয়া আইপিএল আসরের বাকি ম্যাচগুলো এবার শুরু হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে পুনরায় শুরু হতে যাওয়া আইপিএলের বাকি অংশ খেলতে ইতোমধ্যেই দলগুলোতে যোগ দিতে শুরু করেছে ভারতী ও বিদেশি ক্রিকেটাররা।আজ রাতের মধ্যে দেশ ছেড়ে যাবেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানও।

আইপিএলের চলতি আসরের বাকি অংশে মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালস নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামতে যাচ্ছে পাঞ্জাব কিংসের বিপক্ষে। ইতোমধ্যে জস বাটলার কিংবা বেন স্টকসের মত তারকারা ছিটকে যাওয়ায় রাজস্থানকে নতুন করে দলে নিতে হয়েছে এভিন লুইস ও ওশনে থমাসের মত ক্রিকেটারদের।

আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচে কেমন হতে পারে রাজস্থান রয়্যালসের একাদশ সেটা এবার দেখে নেয়া যাক। সাঞ্জু স্যামসনের অধিনায়কত্বে খেলতে যাওয়া রাজস্থান তাদের ওপেনিং পজিশনে সেরা পছন্দ হিসেবে রাখতে পারে জিসবি জিসওয়াল ও জস বাটলারের বিকল্প হিসেবে দলে আসা ক্যারিবিয়ান ব্যাটসম্যান এভিন লুইসকে।

তিন নম্বরে অধিনায়ক সাঞ্জু স্যামসনের সাথে মিডল অর্ডারে থাকছেন আরেক ভারতীয় শিভাম দুবে। এদিকে প্রথম দিকে সুবিধা করতে না পারা ডেভিড মিলার শেষের দিকে এসে সুযোগ পেয়েই জ্বলে উঠেছিলেন। তাই মিডল অর্ডারে দ্বিতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে দেখা যেতে পারে তাকেও।

ব্যাটিং অর্ডারে হাল ধরার মত রাহুল তেওয়াতিয়া কিংবা রিয়ান পরাগরা হতে পারেন রাজস্থানের ফিনিশার। অলরাউন্ডার কোটায় দুর্দান্ত ফর্মে থাকা ক্রিস মরিসের বোলার হিসেবে থাকছেন জয়দেব উনাদকাট, মুস্তাফিজুর রহমান ও চেতন শাকারিয়ারা।

এক নজরে পাঞ্জাব কিংসের বিপক্ষে রাজস্থানের সম্ভাব্য সেরা একাদশ এভিন লুইস, জিসবি জিসওয়াল, সাঞ্জু স্যামসন, শিভাম দুবে, ডেভিড মিলার, রিয়ান পরাগ, রাহুল তেওয়াতিয়া, ক্রিস মরিস, জয়দেব উনাদকাট, চেতন শাকারিয়া এবং মুস্তাফিজুর রহমান।

সংশ্লিষ্ট খবর