দমে যাওয়ার পাত্র নন মুশফিক, নিলেন অন্যরকম সিদ্ধান্ত

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে ব্যাট হাতে মুশফিক করেছেন মাত্র ৩৯। এই সংখ্যাই বলে দেয় ব্যাট হাতে কতটা অমলিন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এমন পারফরম্যান্স নিয়ে চিন্তিত মুশফিক নিজেও। তবে বসে থাকার পাত্র নন তিনি।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে বিসিবি এইচপি (হাই পারফরম্যান্স) স্কোয়াডের বিপক্ষে দুইটি ওয়ানডে ম্যাচ খেলবেন মুশফিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ম্যাচ পরিস্থিতিতে নিজেকে ঝালিয়ে নিতে ম্যাচ দুটি খেলার সিদ্ধান্ত নিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

ক্রিকেট পরিচালনা বিভাগে ম্যাচ খেলার আবেদন করে সবুজ সংকেতও পেয়েছেন। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এ দলের ম্যাচ হবে চট্টগ্রামে। মুশফিক খেলার আগ্রহ দেখিয়েছে। আমরা তাকে খেলতে বলেছি। ম্যাচ অনুশীলনের ব্যাপার আছে। সে হয়তো নিজ থেকে অনুভব করছে যে ম্যাচ খেললে আত্মবিশ্বাস বাড়বে। আমরা তার সিদ্ধান্তকে সমর্থন করি।’

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৩০ সেপ্টেম্বর ও ২ অক্টোবর বাংলাদেশ ‘এ’ দল ও এইচপির প্রথম দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে। তৃতীয় ওয়ানডে হবে ৪ অক্টোবর। সেদিনই বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ওমান যাওয়ার সূচি রয়েছে।

বাংলাদেশ ‘এ’ দল আজ চট্টগ্রামে পৌঁছেছে। এইচপি দল আগের থেকেই রয়েছে সেখানে। দুই দল দুইটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে বন্দরনগরীতে। সবগুলি ম্যাচ হবে জৈব সুরক্ষা বলয়ে।

You May Also Like

About the Author: