এইমাত্র পাওয়াঃ সাকিবের যে ১টি কথায় ২ ভাগে ভাগ হয়ে গেলো ক্রিকেট বিশ্ব

বাংলাদেশের দলের সর্বকালের সেরা ক্রিকেটার ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আাল হাসান জানিয়েছেনবাংলাদেশের সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের যে উইকেটে খেলা হয়েছে সেটা ব্যাটসম্যানদের জন্য অত্যন্ত কঠিন ছিল। যার ফলে তেমনটা ভালো কিছু করতে পারে নি কোন দেশের ক্রিকেটাররা।

তাই ফর্মহীনতায় ভোগা ব্যাটসম্যানদের নিয়ে তিনি চিন্তিত নন বলেও জানিয়েছেন সাকিব ।
শনিবার (১১ সেপ্টেম্বর) একটি অনুষ্ঠানে গণমাধ্যমের মুখোমুখি হন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এ সময় তার কাছে বিশ্বকাপ ও সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজ নিয়ে নানা প্রশ্ন করা হয়।

নিউজিল্যান্ড সিরিজে ব্যাট হাতে সংগ্রাম করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। বিশেষ করে টপ অর্ডার দেয়নি আস্থার প্রতিদান। এর আগে একই চিত্র ছিল অস্ট্রেলিয়া সিরিজেও।

অজিদের ৪-১ ব্যবধানে এবং নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে সিরিজ হারালেও লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকাররা আশার আলো দেখাতে পারেননি।

বিশ্বকাপের আগে ওপেনারদের এই ফর্ম দুশ্চিন্তার কারণ কি না, এমন প্রশ্নের জবাবে সাকিব ব্যাটসম্যানদের পক্ষে সাফাই গেয়েছেন। তার মতে, ব্যাটিংয়ের জন্য এমন কঠিন উইকেটের পারফরম্যান্স দিয়ে ব্যাটসম্যানদের যাচাই করা উচিৎ নয়।

সাকিব বলেন, ‘এই ৯-১০টা ম্যাচ যারা খেলেছে সবাই অফ ফর্মে আছে। উইকেটটাই এমন। এখানে কেউ খুব একটা ভালো করেনি যে বলতে পারবেন ও ভালো করেনি। ব্যাটসম্যানদের ক্ষেত্রে এই পারফরম্যান্স খুব একটা গণ্য না করাই ভালো।’

‘এরকম উইকেটে কোনো ব্যাটসম্যান ১০-১৫টা ম্যাচ খেললে তার ক্যারিয়ার শেষ হয়ে যাবে। এটা কাউন্ট না করি আমরা। যারা দলে আছে সবাই দেশকে জেতানোর সামর্থ্য রাখে। যার যার জায়গা থেকে সবাই শতভাগ চেষ্টা করছে।’– বলেন সাকিব।

সাকিবের এমন কথায় ক্রিকেট প্রেমীদের মধ্যে শুরু হয়েছে মতবিরোধ। কেউ বলছে সাকিবের কথা সঠিক আবার কেউ বলছে বিশ্বের যেকোনো দেশের প্রথম সারির ব্যাটসম্যানরা এই উইকেট ১৬০+ রান করতে সক্ষম যেখানে বাংলাদেশের ব্যাটসম্যানরা তা করতে ব্যর্থ।

You May Also Like

About the Author: