পিএসজির জন্য আশীর্বাদ মেসি

সেরা তারকারা এমনই হয়। শুধু মাঠের খেলাতেই নয়, ক্লাবের জন্য সব দিক থেকেই আশীর্বাদ বয়ে আনেন তারা। লিওনেল মেসিকে দলে ভিড়িয়ে যেন সে সুফলই পেতে শুরু করেছে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি।

মেসি যোগ দেওয়ায় পর পিএসজির ব্র্যান্ড পরিচিতি বেড়ে গেছে কয়েকগুণ। এর ফলে জনপ্রিয় অনলাইন প্রতিষ্ঠান ক্রিপ্টো ডটকমকে অংশীদার হিসেবে পেয়েছে ফরাসি লিগ ওয়ানের ক্লাবটি। এই তথ্য জানিয়েছে বেশ কয়েকটি ইউরোপিয়ান সংবাদমাধ্যম।

ফ্রান্সের প্রথম সারির সংবাদমাধ্যম এল ইকুইপ জানিয়েছে, ক্রিপ্টো ডটকমের সাথে তিন বছরের চুক্তি হয়েছে পিএসজির। চুক্তি অনুযায়ী ক্রিপ্টো ডটকমের কাছ থেকে আনুমানিক ২৫ থেকে ৩০ মিলিয়ন ইউরো পাবে ২০১৯-২০ মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগের রানার্সআপরা।

গত ১২ আগস্ট পিএসজির সাথে দুই বছরের চুক্তি করেন মেসি। ৩০ আগস্ট লিগ ওয়ানে রেইমসের বিপক্ষে ম্যাচ দিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় ক্লাবের হয়ে অভিষেক হয় সর্বশেষ কোপা আমেরিকার টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের। দশ দিন আগেই সে ম্যাচের টিকিট বিক্রি হয়ে যায়। ফ্রান্স ফুটবলের ইতিহাসে এমন ঘটনা এর আগে কখনও ঘটেনি।

পিএসজির আগে প্রায় ২১ বছর বার্সেলোনার জার্সিতে মাঠ মাতিয়েছেন মেসি। স্প্যানিশ লা লিগায় খেললেও ফ্রান্সে তার ভক্ত সমর্থকের কমতি ছিল না। ১২ আগস্ট প্যারিস এয়ারপোর্টে অবতরণ করার পর সেটা বেশ ভালোভাবেই টের পেয়েছেন মেসি। আর্জেন্টাইন অধিনায়কের জন্য রীতিমতো রাস্তায় নেমে এসেছিল ভক্তরা।

মেসির সাথে আনুষ্ঠানিক চুক্তির পর জার্সি বিক্রিতেও রেকর্ড গড়েছে পিএসজি। পার্ক দে প্রিন্সেসের আউটলেটে মাত্র ২০ মিনিটেই ছয়বারের ব্যালন ডি অর জয়ীর সব জার্সি বিক্রি করেছে দুই নম্বরে থেকে লিগ ওয়ানের গত আসর শেষ করা দলটি।

You May Also Like

About the Author: