সাকিবকে টপকে নতুন রেকর্ড গড়লেন মাহমুদুল্লাহ

সাকিব আল হাসানকে টপকে বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে ২৩ রান করেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর এই রান করে সাকিব আল হাসানকে টপকে গেছেন তিনি।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে তামিম ইকবালকে টপকে দ্বিতীয়স্থানে উঠেছিলেন রিয়াদ। এবার শীর্ষস্থান দখল করলেন। বর্তমানে তার সংগ্রহ ১০২ ম্যাচে ১৭৭১ রান। অবশ্য ব্যাট করতে পেরেছেন ৯৪ ইনিংসে। ১১৮.৬৯ স্ট্রাইকরেট ও ৫ অর্ধশতকে তার ব্যাটিং গড় ২৪.২৬।

দ্বিতীয় স্থানে থাকা সাকিবের সংগ্রহ ৮৮ ম্যাচে ১৭৬৩ রান।৯ অর্ধশতকে তার ব্যাটিং গড়.২২.৮৯। ৭৪ ম্যাচে ২৪.৬৫ গড়ে তামিমের সংগ্রহ ১৭০১ রান এবং স্ট্রাইকরেট ১১৭.৪৭। টি-টোয়েন্টিতে দেশের একমাত্র সেঞ্চুরির মালিক তামিম। রয়েছে সাতটি অর্ধশতকও।

পঞ্চম এবং শেষ ম্যাচে সফররত নিউজিল্যান্ডের কাছে ২৭ রানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬১ রান তুলে কিউইরা। জবাবে ২০ ওভারে খেলে ৭ উইকেটে ১৩৪ রানে থেমেছে মাহমুদউল্লাহ রিয়াদদের ইনিংস।

You May Also Like

About the Author: