বিশ্বকাপের স্বপ্ন ভেঙে গেল দুই তারকার

আসন্ন টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার নিয়ম অনুযায়ী মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৫ সদস্যের মূল দল দিয়েছে বিসিবি। তবে করোনাভাইরাসের শঙ্কা আর দীর্ঘ সূচির কথা মাথায় রেখে ১৫ সদস্যের সঙ্গে আরও ৩ ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে বিশ্বকাপ নিবে টাইগার ক্রিকেট বোর্ড।

আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে বিশ্ব ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের।

এদিকে ১৯ সদস্যের দলে ১৭ জন বিশ্বকাপ খেলতে যাবেন। তবে সে বিমানে উঠা হবে না অলরাউন্ডার মোসাদ্দেক সৈকত ও বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের। তাদের বিশ্বকাপে খেলা হচ্ছে না! তাইজুলের বাদ পড়া অনেকটা অনুমেয় ছিল।

দীর্ঘদিন ধরে জাতীয় দলের সঙ্গে থাকলেও টি-টোয়েন্টিতে ম্যাচ পাচ্ছেন না তিনি। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে চলতি বছরের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি দলে ছিলেন তাইজুল, ছিলেন জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও। তবে মাঠে নামার সুযোগ পাননি এই স্পিনার। এই ফরম্যাটে সবশেষ মাঠে নেমেছেন ২০১৯ সালে আফগানিস্তানের বিপক্ষে। এ কারণেই এই বিশ্বকাপ দলে জায়গা হারালেন তিনি।

অন্যদিকে মোসাদ্দেক হোসেনেরও স্বপ্ন ভেঙ্গেছে একইভাবে। নিউজিল্যান্ড সফরের পর জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলে অবশ্য ছিলেন না তিনি। তবে একাধিক ক্রিকেটার ইনজুরি আর পারিবারিক কারণে দেশে ফিরে আসায় কুড়ি ওভারের ফরম্যাটে পড়ে ডাক পড়ে মোসাদ্দেকের। এরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও ছিলেন।

তবে মাঠে নামার সুযোগ পাননি এই অলরাউন্ডার। নিউজিল্যান্ড সফরে গিয়ে একটি ম্যাচ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে এক ম্যাচে সুযোগ পান মোসাদ্দেক। নিউজিল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ শেষ হলেও একাদশে জায়গা হয়নি তার। এবার বিশ্বকাপ দলেও জায়গা পেলেন না ময়মনসিংহের এই ক্রিকেটার।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

রিজার্ভ: আমিনুল ইসলাম বিপ্লব ও রুবেল হোসেন।

You May Also Like

About the Author: