বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা কবে কখন, জানালো বিসিবি

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কুড়ি ওভারের বিশ্ব আসরে বাংলাদেশের দলটা কেমন হবে, আগামীকাল (বৃহস্পতিবার) বেলা ১২টায় জানাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ (বুধবার) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অর্থাৎ, বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা হতে যাচ্ছে বৃহস্পতিবার। দলে অনুমিতভাবেই থাকছেন না দেশসেরা ওপেনার তামিম ইকবাল। গত ১ সেপ্টেম্বর তামিম বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ফলে তাকে ছাড়াই ঘোষণা করা হবে বিশ্বকাপ দল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে খেলা দল নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা হওয়ার কথা। ওপেনিংয়ে সৌম্য সরকার, লিটন দাস ও নাঈম শেখকে নিয়ে দল ঘোষণা করার সম্ভাবনা বেশি। এছাড়া পেসার হিসেবে মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলামের সঙ্গে মোহাম্মদ সাইফউদ্দিনে ভরসা রাখছেন নির্বাচকরা। স্পিনার হিসেবে থাকছেন শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ। সঙ্গে সাকিব আল হাসান তো আছেনই।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচ শুরু ১৭ অক্টোবর। বাংলাদেশ প্রথম রাউন্ড খেলবে ওমানে। যা চলবে ২২ অক্টোবর পর্যন্ত। প্রথম রাউন্ড খেলে বাংলাদেশকে জায়গা করে নিতে হবে সুপার-১২তে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

উদ্বোধনী দিনেই প্রথম রাউন্ডের ম্যাচ খেলতে নামবে ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশ। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। এই পর্বে বাংলাদেশের সব ম্যাচ অনুষ্ঠিত হবে ওমানের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে।

You May Also Like