টি-২০ বিশ্বকাপে ভারতের শক্তিশালী দল ঘোষণা, চমক অশ্বিন

আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আসন্ন এই বিশ্ব আসরের জন্য দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ১৫ জনের দলে সবচেয়ে বড় চমক রবিচন্দ্রন অশ্বিন।

মূল দলের সঙ্গে তিনজন স্ট্যান্ডবাই ক্রিকেটার রাখা হয়েছে। দলের অতিরিক্ত ক্রিকেটার হিসেবে আছেন শ্রেয়াশ আইয়ার, শার্দুল ঠাকুর ও দীপক চাহার। ভারতের নিয়মিত সব ক্রিকেটারই দলে রয়েছেন। অধিনায়ক হিসেবে যথারীতি রয়েছেন বিরাট কোহলি। সেই সঙ্গে তার সহকারী হিসেবে রাখা হয়েছে রোহিত শর্মাকে।

ভারতের দ্বিতীয় ওপেনার হিসেবে রাখা হয়েছে লোকেশ রাহুলকে। দলে উইকেটরক্ষক হিসেবে দলে রয়েছেন ইশান কিশান ও ঋষভ পান্ত। দলে জায়গা হয়নি পৃথ্বী শর। এ ছাড়া সাম্প্রতিক পারফরম্যান্সের সুবাদে দলে জায়গা ধরে রেখেছেন সূর্য কুমার যাদব। দলে অলরাউন্ডার হিসেবে রয়েছেন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা। এ ছাড়া ভারতের পেস ইউনিটে আছেন জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ শামি।

দলে বিশেষজ্ঞ স্পিনার রাহুল চাহার ও অক্ষর প্যাটেল। আইসিসি সব দলগুলোকে ১০ সেপ্টেম্বরের মধ্যে দল ঘোষণার সময় বেধে দিয়েছে। ভারত স্কোয়াড- বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার,

রবীচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি। স্ট্যান্ডবাই: শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর ও দিপক চাহার।

You May Also Like

About the Author: