ব্রেকিং নিউজঃ বলিভিয়ার বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন সময়সূচি

রাতে ব্রাজিলের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। কিন্ত খেলার ৫ মিনিট যেতে না যেতে খেলা বন্ধ করে দেয় ব্রাজিল প্রশাসন কর্মকর্তারা। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের উত্তেজনায় আড়ালেই ছিল উরুগুয়ে আর বলিভিয়ার ম্যাচটি। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচটি কোয়ারেন্টাইন জটিলতার কারণে বন্ধ হয়ে যায় পাঁচ মিনিট পার হতেই।

উরুগুয়ে ঠিকই মাঠে নেমে তুলে নিয়েছে জয়। লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই ম্যাচে তারা ৪-২ গোলে হারিয়েছে বলিভিয়াকে। তাদের বিপক্ষে হারের ক্ষত নিয়ে শুক্রবার ১০সেপ্টেম্বর সকাল ৫টা ৩০ মিনিটে আর্জেন্টিনা মুখোমুখি হবে বলিভিয়া। আরেক ম্যাচে প্যারাগুয়েকে আটকে দিয়েছে কলম্বিয়া।

বলিভিয়ার বিপক্ষে ফেভারিট হয়েই মাঠে নামে উরুগুইয়ানরা। তবে দলে ছিলেন না দুই সেরা তারকা লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি। তাদের ছাড়াই দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে অষ্টমস্থানে থাকা বলিভিয়াকে অনায়াসে হারিয়েছে তারা। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে উরুগুয়ে।

লাতিন আমেরিকান অঞ্চলের বাছাইপর্বের সেরা চার দল আগামী বছরের কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেবে। পঞ্চম স্থানে থাকা দলটি একটি আন্ত:মহাদেশীয় প্লে-অফে খেলে বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।

কাভানি আর সুয়ারেজকে ছাড়া একাদশ গড়তে গিয়ে বিপাকে পড়তে হয় কোচ অস্কার তাবারেজকে। তারপরও খেলার ১৭তম মিনিটে জর্জিয়ান ডি আরাসকাইতার গোলে এগিয়ে যায় ফেভারিটরা। এরপর ৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফেদেরিকো ভালভার্দে।

বিরতির পরই অগাস্টিন আলভারেসের গোলে নিশ্চিত হয়ে যায় ম্যাচটা জিততে যাচ্ছে উরুগুয়ে। অবশ্য এরপর ৫৯তম স্থানে মার্সেলো মার্টিনসের গোলে ফেলার ইঙ্গিত দেয় বলিভিয়া। কিন্তু ৬৭তম মিনিটে আরাসকাইতার পেনাল্টি গোলে ফের দাপট উরুগুয়ের। শেষে শুধু ব্যবধানটা কমান মার্টিনেস।

ম্যানচেস্টার ইউনাইটেডের দেওয়া ভ্রমণ নিষেধাজ্ঞায় ম্যাচে ছিলেন না কাভানি। ইনজুরিতে ছিটকে যান সুয়ারেস। তবে স্বস্তির খবর তাদের ছাড়াই দল পেলো দারুণ জয়।

সংশ্লিষ্ট খবর