টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল চূড়ান্ত করেছে বিসিসি, প্রায় নিশ্চিত ১৫ ক্রিকেটারদের তালিকা প্রকাশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড না কি একপ্রকার ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার বিসিবির কেন্দ্রীয় টি-টোয়েন্টি চুক্তিতে রয়েছেন ১৫ জন ক্রিকেটার।

তবে আগামী দু-একদিনের মধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্তভাবে অফিশিয়াল স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইতিমধ্যে চূড়ান্ত হয়েছে ক্রিকেটারদের তালিকা।

যা পৌঁছে গেছে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনের হাতে। তার অনুমতির পরেই ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে নির্বাচকরা। আগামী ১০ সেপ্টেম্বর-এর মধ্যে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে।

কেমন হবে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াড?

ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন তামিম ইকবাল। যার কারণে বিসিবির কেন্দ্রীয় টি-টোয়েন্টি চুক্তি থেকে বাদ পড়েছেন তিনি। এবার বিসিবির কেন্দ্রীয় টি-টোয়েন্টি চুক্তিতে রয়েছেন ১৫ জন ক্রিকেটার।

আর এই ১৫ জনকেই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পাঠাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপে যারা খেলবেন তাদেরকেই টি-টোয়েন্টি কেন্দ্রীয় চুক্তিতে রেখেছে বিসিবি। এমনটাই ধারণা করা হচ্ছে।

তাহলে কেমন হবে বাংলাদেশের স্কোয়াড?

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তিন ফরম্যাটেই রয়েছেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। ওয়ানডে এবং টি-টোয়েন্টি কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুব।

শুধু টি-টোয়েন্টিতে কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, শেখ মেহেদী হাসান, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারী।

তাহলে বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড দাঁড়াচ্ছে অনেকটা এমন-

মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, শেখ মেহেদী হাসান, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ ও শামীম হোসেন পাটোয়ারী।

ধারনা করা হচ্ছে এটিই বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড।

You May Also Like

About the Author: