দুই তারকা ফুটবলারকে ছেড়ে দিলো আর্জেন্টিনা

চার ফুটবলারের কোয়ারেন্টাইনজনিত জটিলতার কারণে স্থগিত হয়ে গেছে ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার সুপার ক্লাসিকো ম্যাচ। এখন সেই চার ফুটবলারকেই তাদের ক্লাবের জন্য ছেড়ে দিয়েছে আর্জেন্টিনা। অর্থাৎ তাদের ছাড়াই বলিভিয়ার বিপক্ষে শুক্রবারের ম্যাচটি খেলবে আলবিসেলেস্তেরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা আর্জেন্টিনার চার ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভান্নি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরোর ব্যাপারে আগে থেকেই কঠোর অবস্থানে ছিলো ব্রাজিল। তবু এদের মধ্য থেকে তিনজনকে নিয়েই সুপার ক্লাসিকোর একাদশ সাজান কোচ লিওনেল স্কালোনি।

পরে রোববার খেলা শুরুর পাঁচ মিনিটের মধ্যে ব্রাজিল স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, পুলিশ সদস্য, মাঠের নিরাপত্তাকর্মীদের বাধায় বন্ধ হয়ে যায় ম্যাচ। যেটি আপাতত স্থগিত করে রেখেছে লাতিন অঞ্চলের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। এ বিষয়ে পর্যালোচনা করে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে ফিফা।

এদিকে সুপার ক্লাসিকো স্থগিত হওয়ার পর সোমবারই অ্যাস্টন ভিলার দুই খেলোয়াড় এমিলিয়ানো মার্টিনেজ ও এমিলিয়ানো বুয়েন্দিয়াকে ছেড়ে দিয়েছে আর্জেন্টিনা। কেননা অ্যাস্টনের সঙ্গে এমনটাই চুক্তি হয়েছিল তাদের। সোমবার আর্জেন্টিনা ছেড়ে সরাসরি ইংল্যান্ডে যাননি মার্টিনেজ ও বুয়েন্দিয়া। তাদের আগে যেতে হয়েছে ক্রোয়েশিয়ায়।

এবার একই পথ ধরতে হয়েছে সেই চার ফুটবলারের বাকি দুজন জিওভান্নি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরোকে। তারাও জাতীয় দল ছেড়ে উড়াল দিয়েছেন ক্রোয়েশিয়ার উদ্দেশ্যে। সেখানে সাতদিন থেকে পরে ইংল্যান্ডে নিজেদের ক্লাব টটেনহ্যাম হটস্পারে যোগ দিতে পারবেন সেলসো ও রোমেরো।

তবে মার্টিনেজ ও বুয়েন্দিয়ার মতো অল্পেই হয়তো পার পাবেন না সেলসো-রোমেরো। কেননা ক্লাবের কাছ থেকে দুই ম্যাচের অনুমতি নিয়ে জাতীয় দলে এসেছিলেন অ্যাস্টন ভিলার দুই খেলোয়াড়। কিন্তু টটেনহ্যামের কাছ থেকে এসবের ধার ধারেননি সেলসো ও রোমেরো। নিজেদের ইচ্ছায়ই চলে এসেছেন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে।

স্কাই স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী, এ দুই খেলোয়াড়ের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে টটেনহ্যাম।

You May Also Like

About the Author: