নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার তুখোড় বুদ্ধি আটলেন সাকিব

টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের সেরা সময় পার করছে বাংলাদেশ। জিম্বাবুয়ের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ঘরের মাঠে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জয়লাভ করেছে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের সামনে রয়েছে নিউজিল্যান্ড।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ইতিমধ্যেই এই সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। তবে বাংলাদেশে তাদের সেরা দল ঘোষণা করলেও নিউজিল্যান্ড ঘোষণা করেছে দ্বিতীয় সারির দল।

যেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা কোন ক্রিকেটার থাকবেনা বাংলাদেশ সফরে। তবে এটি নিয়ে মোটেও ভাবতে চান না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের দ্বিতীয় সারির দল দেখে সাকিব হতাশ হলেও নিউজিল্যান্ডকে ছেড়ে কথা বলতে চান না তিনি।

দেশের প্রথম সারির সংবাদমাধ্যম প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে সাকিব আল হাসান বলেন, “একটু হতাশাজনক তো বটেই। তবে এটাতে আমাদের কিছু করার নেই। এটা ওদের বোর্ডের ব্যাপার, ওদের খেলোয়াড়দের ব্যাপার”। তবে নিউজিল্যান্ডের এই দলের বিপক্ষে ভালো খেলতে চান সাকিব আল হাসান।

অস্ট্রেলিয়ার মতো তাদের বিপক্ষে সিরিজ জিততে চান তিনি। সেই সাথে প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করতে চান সাকিব আল হাসান। “আমরা জানি, আমরা নিউজিল্যান্ডের সঙ্গেই খেলতে যাচ্ছি। ওদের বিপক্ষে যতটা ভালো খেলা যায় খেলব। দিন শেষে খেলা হচ্ছে নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের।

কোনো খেলোয়াড়ের সঙ্গে খেলোয়াড়ের খেলা হচ্ছে না”। “রেকর্ডে এটা লেখা থাকবে না যে আমরা নিউজিল্যান্ডের এমন একটা দলকে হারিয়েছি, যেখানে বিশ্বকাপের একজন খেলোয়াড়ও ছিল না। এখানে দলটাই গুরুত্বপূর্ণ, খেলোয়াড় নয়। তা ছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা কখনো টি-টোয়েন্টি জিতিনি। একটা বাড়তি অনুপ্রেরণাও তাই থাকবে”।

You May Also Like

About the Author: