বিশ্বকাপ মিশনে নতুন চমকে আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা

কোপা জয়ের মাত্র এক মাস পেরোতে না পেরোতেই আবারও মাঠে নামছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। আগামী মাসের শুরুতেই কাতার বিশ্বকাপ ২০২২ এর বাছাইপর্বের গুরুত্বপূর্ণ তিনটি ম্যাচে লড়বে আলবেসিলেস্তেরা। এই ম্যাচগুলোকে সামনে রেখে এবার দল ঘোষণা করেছেন আর্জেন্টাইন বস লিওনেল স্কালোনি।


ব্রাজিলকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে কোপা আমেরিকা জিতলেও বিশ্বকাপ বাছাইয়ের লড়াইয়ে সেলেকাওদের পেছনে আছে আর্জেন্টিনা। ৬ ম্যাচের সবগুলো যেখানে জিতেছে ব্রাজিল সেখানে আর্জেন্টিনা জিতেছে ৩ ম্যাচে, অপরদিকে ড্র করেছে আরও ৩ ম্যাচ।

সবমিলিয়ে এবারের বাছাইপর্বের তিনটি ম্যাচ আর্জেন্টিনার জন্য দারুন গুরুত্বপূর্ণ। এই তিন ম্যাচে জিতে ব্রাজিলের উপর চাপ বাড়াতে চাইবে লিওনেল স্কালোনির দল।

সেপ্টেম্বরে মোট তিনটি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। এই তিন ম্যাচে তাদের প্রতিপক্ষ যথাক্রমে ভেনিজুয়েলা, ব্রাজিল এবং বলিভিয়া।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক
ফ্রাঙ্কো আরমানি, এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি এবং হুয়ান মুসো
রক্ষণভাগ
গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি। হুয়ান ফয়েথ, লুকাস মার্টিনেজ কোয়ার্টা, জার্মান পেজেলা, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস ট্যাগলিয়াফিকো, এবং মার্কোস অ্যাকুনা।

মধ্যমাঠ
রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো প্যারেডেস, জিওভানি লো সেলসো, এজিকুয়েল পালাসিওস, গুইদো রদ্রিগেজ, নিকোলাস ডোমিনগুয়েজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া আলেহান্দ্রো পাপু গোমেজ।

আক্রমণভাগ
লিওনেল মেসি (ক্যাপ্টেন), লাউতারো মার্টিনেজ, লুকাস ওকাম্পোস, নিকোলাস গঞ্জালেজ, এঞ্জেল কোরিয়া, মাউরো ইকার্দি, এঞ্জেল ডি মারিয়া, জুলিয়ান আলভারেজ, পাওলো ডিবালা এবং হোয়াকান কোরেয়া।

You May Also Like

About the Author: