Squad : দেড় বছর খেলেননি টি-২০, তবুও সরাসরি বিশ্বকাপে টাইগার ক্রিকেটার

দীর্ঘদিন ধরে হাঁটুর চোটে ভুগছেন তামিম ইকবাল। জাতীয় দলের হয়ে প্রায় দেড় বছর কোনো টি-২০ সিরিজ খেলেননি তিনি। তবে এরপরও চলতি বছর অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপে এই ওপেনার খেলবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

গত বছর নিউজিল্যান্ড সফরে প্রথমবারের মতো টি-২০ সিরিজ খেলেননি তামিম। এরপর জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও আসন্ন ঘরের মাঠের নিউজিল্যান্ড সিরিজেও খেলবেন না তিনি। টানা চার সিরিজ মিস করলেও আগামী অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া টি-২০ বিশ্বকাপে নির্বাচকদের ভাবনায় ভালোভাবেই আছেন দেশসেরা ওপেনার।

ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ড সফর ও পরের তিন সিরিজ ইনজুরির কারণে খেলতে পারেননি তামিম। মূলত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগ থেকেই বিশ্রামে তিনি। জিম্বাবুয়ে সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজে ব্যথা নিয়ে খেললেও টি-২০ সিরিজ খেলেননি। সেখান থেকে দেশে ফিরে ছয় সপ্তাহের পুর্নবাসন প্রক্রিয়ায় আছেন তামিম।

পুর্নবাসন শেষে সেপ্টেম্বরের শুরুতে তার মাঠে ফেরার কথা আছে। টানা বিরতির পরও বিশ্বকাপ প্রক্রিয়ার অংশ হিসেবে তামিমকে ভাবা হচ্ছে বলে নিশ্চিত করেছেন মিনহাজুল আবেদীন নান্নু। এক প্রশ্নের জবাবে নান্নু বলেন, ‘আশা করছি সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে তামিম মাঠে থাকবে। বিশ্বকাপের এখনো অনেক সময় আছে।

আশা করছি, বিশ্বকাপের আগেই সে ফিট হয়ে যাবে।’ তিনি আরো বলেন, ‘তামিমের অসাধারণ অভিজ্ঞতা আছে। যখন মাঠে নামবে আন্তর্জাতিক অঙ্গনে মানিয়ে নেয়া ওর জন্য কোনো ব্যাপার না। ইনজুরি তো যেকোনো খেলোয়াড়েরই হতে পারে। ইনজুরির পর কত দ্রুত প্রত্যাবর্তন করছে, এটা গুরুত্বপূর্ণ।’

You May Also Like

About the Author: