Virat Kohli: মাঠে সবচেয়ে মুখ খারাপ করেন কোহলি

জেমস অ্যান্ডারসনকে একটার পর একটা কথা বলেই যাচ্ছেন বিরাট কোহলি। অ্যান্ডারসন নিজের বোলিং মার্কে যাচ্ছিলেন। পেছন থেকে কোহলির মুখ যেন থামছিলই না। ইংল্যান্ড অধিনায়ক জো রুট ব্যাটিংয়ে ছিলেন। কোহলি স্লিপে দাঁড়িয়ে তাকে স্লেজিং করছিলেন।

বাদ যাননি জস বাটলারও। তার সঙ্গে তো কথার আদান প্রদান চলতেই থাকে। সবশেষ লর্ডস টেস্টের ঘটনা এগুলো। মাঠে স্লেজিং এখন অনেকটাই শিল্পর পর্যায়ে চলে গেছে। সবগুলি দল, খেলোয়াড় কম বেশি স্লেজিং করেন। তবে ভারতের অধিনায়কের স্লেজিং অন্য সবার থেকে আলাদা।

তার বিরুদ্ধে অভিযোগ আছে, মাঠে মুখ খারাপ করতে বিন্দুমাত্র কাপর্ণ্য করেন না। ফিল্ডিং কিংবা ব্যাটিং তার শরীরী ভাষায় সব সময় আগ্রাসন দেখা যায়। অনবরত কথা বলতেই থাকেন। কখনো কখনো বাক-বিতণ্ডায় জড়িয়ে যান। ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান নিক কস্পটনের দাবি, মাঠে কোহলির অশ্রাব্য ভাষার শিকার হয়েছেন তিনি।

ইংল্যান্ডের হয়ে ১৬ টেস্ট খেলা কম্পটন বলেন,‘কোহলিই সবচেয়ে মুখ-খারাপ ব্যক্তি নয় কী! আমি কখনোই ২০১২ সালের সেসব দিনের কথা ভুলবো না, যখন আমার দিকে অশ্রাব্য ভাষা ব্যবহার করা হয়েছিল। আমার মনে হয়েছিল সে নিজেকেই খাটো করছিল। তাতে প্রমাণিত হয় যে রুট, টেন্ডুলকার, উইলিয়ামসরা কতটা ঠাণ্ডা মাথার ও বিনয়ী ছিলেন।’

৩৮ বছর বয়সী কম্পটনের এমন বক্তব্য ছড়িয়ে পরার সঙ্গে সঙ্গে নেট জগৎ উত্তাল। কোহলি ভক্তরা কম্পটনকে পাল্টা জিজ্ঞেস করছে,‘অ্যান্ডারসন যখন জাদেজার দিকে তেড়ে আসছিল তখন তুমি কোথায় ছিলে?’ আরেক ভক্ত টুইট করেন,‘বাটলার দক্ষিণ আফ্রিকার ফিনল্যান্ডের বিদায়ী টেস্ট ম্যাচেও তার সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়েছিল। তুমি কই ছিলে?’

You May Also Like

About the Author: