Shakib: ইংল্যান্ড দলে সাকিব-মালানের সুযোগ

ঘরের মাঠে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে হয়তো হারতে পারতো ইংল্যান্ড। শেষ দিনের বৃষ্টি বাঁচিয়ে দিয়েছে স্বাগতিক শিবিরকে। পরের ম্যাচে ভারতের সামনে দাঁড়াতেই পারেনি ইংলিশরা। বিরাট কোহলিদের কাছে হেরেছে ১৫১ রানের বিশাল ব্যবধানে। তৃতীয় টেস্টে ইংল্যান্ড দলে পরিবর্তনটা অবধারিত হয়ে উঠেছে।

প্রত্যাশিতভাবেই দল পরিবর্তন করেছে ইংলিশরা। হেডিংলি টেস্টের জন্য আজ বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ঘোষিত দলে ফেরানো হয়েছে ডেউইড মালানকে। রাখা হয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা সাকিব মাহমুদকে। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন তারা।

তাদের জায়গা দিতে গিয়ে দল থেকে ছিটকে গেছেন জ্যাক ক্রলি ও ডম সিবলি। দলে রাখা হয়েছে দ্বিতীয় টেস্টে ইনজুরিতে পড়া মার্ক উডকেও। এ ছাড়া দলে ফিরেছেন স্পিনিং অলরাউন্ডার মঈন আলি। তবে সব আলোচনা মালানকে ঘিরে। সীমিত ওভারের ক্রিকেটে দারুণ ফর্মে আছেন তিনি। যা টেস্ট দলে ফেরাতে বিবেচনা করা হয়েছে।

সবশেষ তিন বছর আগে সাদা পোশাকের ক্রিকেটে দেখা গেছে মালানকে। ফর্মহীনতার কারণে তিনি বাদ পরেছিলেন টেস্ট দল থেকে। ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণে অবশ্য ইংল্যান্ড দলের নিয়মিত মুখ এই ব্যাটসম্যান।

তৃতীয় টেস্টে ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ররি বার্নস, জস বাটলার, স্যাম কারান, হাসীব হামীদ, ড্যান লরেন্স, সাকিব মাহমুদ, ডেউইড মালান, ক্রেইগ ওভারটন, অলি পোপ, অলি রবিনসন ও মার্ক উড

You May Also Like

About the Author: